shono
Advertisement

গদির জোরে স্ত্রীকে চাকরি দিয়ে পদ খোয়ালেন SSC কর্তা শেখ সিরাজউদ্দিন

২০১১ সালের স্কুল শিক্ষক নিয়োগের প্যানেলের নিরিখে ২০১৯ সালে ওই মহিলাকে নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ।
Posted: 02:32 PM Jan 23, 2024Updated: 02:34 PM Jan 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়ম বহির্ভূতভাবে স্ত্রীকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ। আদালতের নির্দেশ মেনে পদ থেকে সরানো হল স্কুল সার্ভিস কমিশনের পশ্চিমাঞ্চলের চেয়ারম্যান শেখ সিরাজউদ্দিনকে।

Advertisement

নিয়ম বহির্ভূতভাবে নিজের স্ত্রীকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠে ছিল স্কুল সার্ভিস কমিশনের পশ্চিমাঞ্চলের চেয়ারম্যান শেখ সিরাজউদ্দিনের বিরুদ্ধে। অবিলম্বে তাঁকে বহিষ্কার করতে নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। শুধু তাই নয়, এপর্যন্ত তাঁকে হেফাজতে নিয়ে কেন জিজ্ঞাসাবাদ করা হয়নি সোমবার এই সংক্রান্ত মামলায় তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন বিচারপতি বিশ্বজিৎ বসু। একই সঙ্গে, আগামী বুধবার এই মামলার পরবর্তী শুনানিতে স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সৌমিত্র সরকারকে আদালতে সশরীরে হাজিরার নির্দেশ দিয়েছে আদালত।

[আরও পড়ুন: ‘বেশরম’ হওয়াই শাস্তি! ক্যাটরিনা-আলিয়া ডাক পেলেও অযোধ্যায় ব্রাত্য দীপিকা?]

প্রসঙ্গত, মুর্শিদাবাদের গোথা হাইস্কুলের ভুয়ো নিয়োগের তদন্তে নেমে সম্প্রতি আরও দুই জেলায় ভুয়ো শিক্ষক নিয়োগের হদিস পায় রাজ্যের তদন্তকারী সংস্থা সিআইডি। রিপোর্টে সিআইডির দাবি ছিল, বাঁকুড়া ও পূর্ব মেদিনীপুরের দু’টি স্কুলে একটি করে বেআইনি নিয়োগের সন্ধান পাওয়া গিয়েছে। দু’জনেই বর্তমানে কর্মরত। এঁদের মধ্যে বাঁকুড়ার অভিযুক্ত শিক্ষিকার নাম জেসমিন খাতুন। ২০১১ সালের স্কুল শিক্ষক নিয়োগের পরীক্ষার প্যানেলের নিরিখে ২০১৯ সালে তাঁকে নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ। অথচ তত দিনে ওই প্যানেলের মেয়াদ ফুরিয়ে গিয়েছিল। জেসমিনের স্বামী শেখ সিরাজুদ্দিন বাঁকুড়ার শালডিহা কলেজের অধ্যক্ষ এবং এসএসসি-র পশ্চিমাঞ্চলের চেয়ারম্যান। অন্যদিকে, পূর্ব মেদিনীপুরের করণচাঁদ হাই স্কুলে কর্মরত শুভেন্দু হাটুয়া নামে এক শিক্ষকের নিয়োগ নিয়েও অভিযোগ উঠেছিল।

[আরও পডু়ন: ‘ভেবেচিন্তে কথা বলুন…’, রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিনই কেন এমন কথা মিঠুনের মুখে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার