Advertisement

WB Civic Polls: ত্রিপুরার পর এবার আসানসোল, বিজেপির ভোটপ্রচারে বাজছে বাবুলের ‘এই তৃণমূল আর না’!

09:31 PM Jan 16, 2022 |

শেখর চন্দ্র, আসানসোল: ত্রিপুরার পর (Tripura) এবার আসানসোলেও বিজেপির প্রচারের ঢাল বাবুলের গান। আসানসোল (Asansol) তৃণমূলকে বিব্রত করতেই প্রচার গাড়িতে বাজানো হচ্ছে “এই তৃণমূল আর না গান”। শোরগোল এলাকায়।

Advertisement

আসানসোলের প্রাক্তন বিজেপি সাংসদ বর্তমানে তৃণমূলে। অথচ তার গাওয়া সেই জনপ্রিয় গান বাজছে আসানসোলের ওয়ার্ডে ওয়ার্ডে। আসানসোল পুরভোটের প্রচারে এসেছিলেন শালতোড়ার বিজেপি বিধায়ক চন্দনা বাউরি। তিনি যে টোটো গাড়িতে চেপে প্রচার করছেন সেই গাড়িতে বেজেছে বাবুলের (Babul Supriyo) গান, “দিদির পায়ে হাওয়াই চটি, ভাইয়েরা সব কোটিপতি।” কুলটি এলাকায় তিনি বিজেপি প্রার্থীর হয়ে প্রচারে যান। রানিগঞ্জেও গিয়েছিলেন তিনি। এই দুজায়গাতেই শোনা যায়, বাবুল সুপ্রিয়র গাওয়া সেই বিখ্যাত গানটি। 

[আরও পড়ুন: Shantanu Thakur: বাড়ছে আন্দোলনের ঝাঁজ? ঠাকুর বাড়িতে ফের ‘বিদ্রোহী’ শান্তনুর বৈঠক ঘিরে তুঙ্গে জল্পনা]

বাবুল সুপ্রিয় ২০১৯ এর লোকসভা ভোটে বাবুল সুপ্রিয় নিজে প্রার্থী ছিলেন আসানসোলের। সেই সময় এই গানটি নিজেই মিউজিক কম্পোজ করেছিলেন ও গেয়েছিল। ভাইরাল হয়ে যায় গানটি। ওই গানে মেতে ওঠেন সারা বাংলা। প্রচারে ব্যাপক সাড়া পাওয়া যায়। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সেই গানে তীর্যক ভাষায় আক্রমন করা হয়েছিল। এখন বিজেপি ছেড়ে বাবুল সুপ্রিয় তৃণমূলে। কিন্তু বাবুলের গাওয়া গানটি ছাড়েননি বিজেপি নেতা কর্মীরা।

Advertising
Advertising

বিজেপির দাবি, বাবুল তৃণমূলে চলে গেলেও গানের বিষয়বস্তু ও সমস্যা একই রয়েছে। ত্রিপুরার মতই তাঁরা সেই গাওয়া গানটি এবার বাজাতে শুরু হয়েছে আসানসোল পুরপ্রচারে। যদিও তৃণমূল নেতৃত্বের দাবি তাঁরা এই ঘটনায় আদৌও বিব্রত নন। একজন শিল্পী হিসাবে বাবুল ওই গান গেয়েছিলেন। আগামিদিনে তৃণমূলের হয়ে গান গাইবেন। তখন তৃণমূল সেই গান বাজাবেন। তাঁদের কথায়, গান দিয়ে ভোট হয় না। ভোট হয় উন্নয়ন আর কাজের নিরিখে।

[আরও পড়ুন:ভালবাসার টান, প্রেমিকের খোঁজে কাঁটাতার পেরিয়ে ভারতে ঢুকে পড়লেন বাংলাদেশি তরুণী, তারপর… ]

Advertisement
Next