Advertisement

সাতসকালে তীব্র ভূমিকম্পে কেঁপে উঠল উত্তরবঙ্গ, আতঙ্কে রাস্তায় ভিড় স্থানীয়দের

05:03 PM Apr 28, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে ভূমিকম্পে কেঁপে মুর্শিদাবাদ (Murshidabad) ও উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। স্বাভাবিকভাবেই আতঙ্কিত হয়ে পড়েন উত্তরবঙ্গের বাসিন্দরা। ঘুম চোখে রাস্তায় নেমে পড়েন বহু মানুষ। হুলুস্থুলু পরিস্থিতি তৈরি হয়। 

Advertisement

জানা গিয়েছে, এদিন সকাল ৭ টা বেজে ৫১ মিনিট নাগাদ মুর্শিদাবাদ, মালদহ, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও শিলিগুড়ির বাসিন্দারা কম্পন অনুভব করেন। রীতিমতো কেঁপে ওঠে ঘর-বাড়ি। বিপদের আশঙ্কা করে রাস্তায় নেমে পড়েন বহু মানুষ। যাঁরা সকালে বেরিয়েছিলেন, তাঁরা ইতস্তত ছোটাছুটি শুরু করে। রাস্তায় রীতিমতো ভিড় হয়ে যায়। বেশ কিছুক্ষণ পর আতঙ্ক কাটিয়ে ফের ঘরে ফেরেন সকলে। এদিন সকালে ভূমিকম্পে কেঁপে উঠেছে অসমও। ক্ষয়ক্ষতিও হয়েছে সেখানে। ইতিমধ্যেই অসমের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহ। 

 

[আরও পডুন: প্ল্যাটফর্মে জন্মাল প্রথম সন্তান, হাসপাতালে পৌঁছে দ্বিতীয়, GRP’র তৎপরতায় অসাধ্যসাধন]

জানা গিয়েছে, এই কম্পনের উৎসস্থ অসমের সনিতপুর। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬.৪। অর্থাৎ কম্পনের তীব্রতা যথেষ্ঠ ছিল। তবে এখনও পর্যন্ত বড়়সড় ক্ষয়ক্ষতির কোনও খবর মেলেনি। উত্তরবঙ্গে কিছুদিন আগে ২৪ ঘণ্টার মধ্যে দু’বার ভূমিকম্পে কেঁপে উঠেছিল উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা।  

 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ভয়ংকর হচ্ছে করোনার দাপট, অতীত রেকর্ড ভেঙে একদিনে রাজ্যে মৃত ৭৩ জন]

Advertisement
Next