shono
Advertisement

মঞ্চে দেবশ্রী রায়ের দেখা মেলেনি, ক্ষোভে বাদ্যযন্ত্র-সহ শিল্পীদের আটক! অভিযুক্ত উদ্যোক্তারা

ঘটনার প্রতিবাদে পূর্ব মেদিনীপুরে বিক্ষোভ, অবরোধ প্রায় দু'শো শিল্পীর।
Posted: 07:56 PM Apr 08, 2023Updated: 07:56 PM Apr 08, 2023

রঞ্জন মহাপাত্র, কাঁথি: সাংস্কৃতিক অনুষ্ঠানে আসার কথা ছিল দেবশ্রী রায়ের (Debashree Roy)। কিন্তু তাঁর দেখা পাওয়া যায়নি। সেই রাগে গত ছ’দিন ধরে প্রায় ২৫ লক্ষ টাকার বাদ্যযন্ত্র-সহ শিল্পীদের আটকে রাখার অভিযোগ উঠল। ঘটনার প্রতিবাদে পূর্ব মেদিনীপুরের মেছাদা বাইপাসে অবরোধ বিক্ষোভ দেখালেন কলকাতা ও পূর্ব মেদিনীপুর জেলার প্রায় দু’শো শিল্পী।

Advertisement

গত ৩ এপ্রিল পূর্ব মেদিনীপুরের জুন পুট কোস্টাল থানা এলাকার বকশিসপুরে একটি সংস্কৃতিক অনুষ্ঠান ছিল। ওই অনুষ্ঠানে অভিনেত্রী দেবশ্রী রায়ের যাওয়ার কথা ছিল। জানা গিয়েছে, সেদিন দেবশ্রী রায় কাঁথিতে গিয়েছিলেন। ঘণ্টা দু’য়েক অপেক্ষাও করেছিলেন। কিন্তু অর্গানাইজার বা কমিটির লোকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কাউকে ফোনে পাওয়া যায়নি। শেষে নির্দিষ্ট সময় চলে যাওয়ায় তিনি কলকাতায় ফেরেন। পরে অভিনেত্রী বুঝতে পারেন, ওই অনুষ্ঠানের জন্য নাকি কোনও পারমিশন নেওয়া ছিল না। তাছাড়া চুক্তির পুরো টাকাও মেটানো হয়নি।

[আরও পড়ুন: সিনেমার ব্যাকরণে সাজানো হলেও কেন মন কাড়তে পারল না ‘আকরিক’? পড়ুন রিভিউ]

এদিকে মাঝরাতে দেবশ্রী রায়ের খোঁজ শুরু হয়। তিনি মঞ্চে না পৌঁছানোয় শুরু হয় ক্ষোভ। মঞ্চের কাছে যে সমস্ত শিল্পী ছিলেন তাঁরা চূড়ান্ত হেনস্তার শিকার হন বলে অভিযোগ। অভিযুক্ত বকশিশপুর স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার সোসাইটি। একদিন শিল্পীদের আটকে রাখার পর তাঁদের প্রায় পঁচিশ লক্ষ টাকার যন্ত্রাংশ আটকে রেখে নাকি ছেড়ে দেওয়া হয়। বলা হয়, অর্গানাইজারকে হাজির করাতে হবে, না হলে তাঁদের মুক্তি নেই। অর্গানাইজার সুমিত মাইতি কাঁথির ছেলে তাঁকে না ধরে অযথা কলকাতার এই শিল্পীদের হেনস্তা করা হচ্ছে। তাদের বাদ্যযন্ত্র ছাড়া হবে না কেন? এই প্রশ্ন ওঠে। জুনপুট কোস্টাল থানায় অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি বলে দাবি সংগীতশিল্পীদের।

এই সমস্ত কিছুর প্রতিবাদে পূর্ব মেদিনীপুর জেলার সভাধিপতি উত্তম বারিকের কাছে যাওয়া হলে তিনি প্রায় তিন দফায় আলোচনায় বসেন। তাতে মোটা অংকের টাকা দাবি করে উৎসব কমিটির লোকজন। ২ লক্ষ ১০ হাজার টাকার চুক্তি হলেও কমিটি পেমেন্ট করেছিল এক লক্ষ ষাট হাজার টাকা। সেই এক লক্ষ ষাট হাজার টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করেছিলেন সভাধিপতি উত্তম বারিক, তাতে উৎসব কমিটি না মানায় তাদের বাদ্যযন্ত্র এখনও আটক রয়েছে।

শেষে প্রতিবাদ জানিয়ে শনিবার পূর্ব মেদিনীপুর জেলার সমস্ত শিল্পী এবং কলকাতা থেকে এসেছেন বহু শিল্পী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে যুক্ত বিশিষ্টরা একজোট হয়ে কাঁথি সেন্ট্রাল বাসস্ট্যান্ডে বিক্ষোভ দেখান। এসডিপিও র কাছে ডেপুটেশন জমা দেওয়া হয়। অভিনেত্রী মানালি দে কাঁথি থানায় এসে পুলিশের সঙ্গে কথা বলেন। সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ জানান লোপামুদ্রা মিত্র, সুমিত গঙ্গোপাধ্যায়ের মতো সংগীতশিল্পীরা। এসডিপিও সোমনাথ সাহা বলেন অর্গানাজারের সঙ্গে মূল সমস্যা। তারা মিটিয়ে নিচ্ছে। সমস্ত যন্ত্রাংশ ফেরত দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

[আরও পড়ুন: বাইকে বসে শাহিদের ঠোঁটে ঠোঁট রাখলেন কৃতী! নতুন ছবি ঘিরে শোরগোল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার