shono
Advertisement

‘মতুয়া কার্ড নাগরিকত্বের প্রমাণ হতে পারে না’, কেন্দ্রীয় মন্ত্রীর বিরোধিতায় সরব BJP বিধায়ক

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছিলেন মতুয়া কার্ড নিয়েই নির্ভয়ে ঘোরা যাবে গোটা দেশে।
Posted: 08:41 PM Nov 27, 2023Updated: 08:41 PM Nov 27, 2023

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: রাস উৎসবে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি বলেছিলেন, অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের সংঘাধিপতি তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের (Shantanu Thakur) দেওয়া কার্ড নিয়ে মতুয়ারা সারা দেশে নির্ভয়ে যাতায়াত করতে পারবেন। যা নিয়ে রাজনৈতিক মহলে তৈরি হয়েছে প্রবল বিতর্ক। মন্ত্রীর সেই মন্তব্যের বিরোধিতা করলেন খোদ বিজেপিরই বিধায়ক অসীম সরকার। তিনি বললেন, “মতুয়া কার্ড নাগরিকত্বের প্রমাণপত্র হতে পারে না”।

Advertisement

সোমবার হরিণঘাটার বিধায়ক অসীম সরকার গিয়েছিলেন বাগদার হেলেঞ্চায়। সেখানেই তিনি দলের উদ্বাস্তু সেলের সভায় যোগ দেন। সেখান থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর মন্তব্যের বিরোধিতা করে বলেন, “মতুয়া কার্ড হিন্দুত্বের প্রমাণপত্র হতে পারে। নাগরিকত্বের নয়। আমি রাজনীতি করতে এসে ভাঁওতা দিই না কখনও। তাতে রাজনীতি হোক বা না হোক।” বিজেপি বিধায়ক আরও বলেন, “গতকাল অনেক মতুয়ারা আমাকে ফোন করেছে। মতুয়া কার্ডই নাগরিকত্বের প্রমাণপত্র কি না জানতে চাইছেন। এটা হতে পারে না। এমন হলে মতুয়া কার্ড নেওয়ার জন্য টেন্ডার হবে। ১০০ টাকা কেন ৫০০ টাকা দিয়ে মতুয়া কার্ড নেওয়ার জন্য হিড়িক পড়বে।”

[আরও পড়ুন: আমডাঙার পর এবার গোসাবায় তৃণমূলের বুথ সভাপতিকে পিটিয়ে খুন, অভিযুক্ত দলেরই একাংশ]

অসীমের মন্তব্যকে সমর্থন করেছেন তৃণমূল বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাস। তিনি বলেন, “বিজেপি বিধায়কের বোধদয় হয়েছে। সঠিক কথা বলেছেন।”

[আরও পড়ুন: ফের বিজেপির ডিসেম্বর তত্ত্ব, এবার বীরভূমে দাঁড়িয়ে ‘ডেডলাইন’ শুভেন্দুর, পালটা তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার