shono
Advertisement

‘উত্তরবঙ্গের ছেলে বলে এত আক্রোশ!’, হামলা নিয়ে সরকারকে তোপ নিশীথের, বাড়ল নিরাপত্তা

রাজবংশী আবেগ উসকে রাজ্য সরকারকে তোপ কোচবিহারের বিজেপি সাংসদের।
Posted: 04:03 PM Feb 26, 2023Updated: 04:28 PM Feb 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কনভয়ে হামলা নিয়ে রাজ্য সরকার, রাজ্য পুলিশ প্রশাসনের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। রবিবার কোচবিহারে (Cooch Behar) সাংবাদিক বৈঠকে তাঁর গাড়িতে গুলির ছবি দেখিয়ে মন্ত্রীর দাবি, পুলিশের ছোঁড়া টিয়ার শেলেই তাঁর কনভয়ের গাড়ির কাচ ভেঙেছে। এরপরই রাজবংশী আবেগ উসকে তাঁর বিস্ফোরক মন্তব্য, ”উত্তরবঙ্গের একজন মানুষ, রাজবংশী ছেলে সাংসদ হয়েছে বলে তাঁর উপর এত আক্রোশ! তাকে মেরে ফেলার চক্রান্ত হচ্ছে।”

Advertisement

শনিবার দিনহাটায় (Dinhata) নিশীথ প্রামাণিকের মিছিল চলাকালীন তাঁর কনভয়ে হামলার ঘটনা ঘটে। চলে গুলি, বোমা। তাঁর কনভয়ের একটি গাড়ির কাচ ভাঙে। তৃণমূলের (TMC) বিরুদ্ধে হামলার অভিযোগ ওঠে। এই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে রবিবার এর প্রতিবাদে রাজ্যজুড়ে থানা ঘেরাও কর্মসূচি নিয়েছে বঙ্গ বিজেপি (BJP)। ঘটনার পর থেকে নিরাপত্তা বাড়ানো হয়েছে নিশীথ প্রামাণিকের ভেটাগুড়ির বাড়ির। জানা গিয়েছে, এদিন সিআরপিএফের আইজি নিজে তাঁর বাড়িতে যান। আরও বেশি নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: ‘প্রেসিডেন্ট হলে চিন-পাকিস্তানের মতো দুষ্টুদের…’ হুঙ্কার ভারতীয় বংশোদ্ভূত নিকির]

তারই মাঝে রবিবার দুপুরে সাংবাদিক বৈঠক করে রাজ্য সরকার, পুলিশ প্রশাসনের বিরুদ্ধে বিস্ফোরক সব অভিযোগ তোলেন। তাঁর কথায়, ”পুলিশ তো উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার মিছিল আটকেছে। অশান্তি যারা করেছে, তাদের বিরুদ্ধে পদক্ষেপ না নিয়ে আমাকে আটকানোর চেষ্টা করেছে। রাজ্যের পুলিশমন্ত্রী তো মুখ্যমন্ত্রীই। কোন রাজ্যে বাস করছি আমরা?”

[আরও পড়ুন: যুগের অবসান, অ্যাক্সিসের অধিগ্রহণের পর চৌরঙ্গী রোড থেকে সরল সিটি ব্যাংকের বোর্ড]

এরপর তাঁর অভিযোগ, ”ওরা রাজবংশীদের কাছে টানার চেষ্টা করেছিল। কোচবিহার, আলিপুরদুয়ারে এসে অনেক কিছু বলেছে। কিন্তু কিছুই করতে পারেনি। তাই আমার উপর হামলা। আমাকে প্রাণে মেরে ফেলার ছক করা হয়েছিল। জরুরি অবস্থার চেয়েও ভয়ংকর রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি।” জানা গিয়েছে, এই ঘটনার পর বিস্তারিত জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) ফোন করেন নিশীথ প্রামাণিক। তারপর থেকে তাঁর নিরাপত্তা বেড়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার