shono
Advertisement

গরু পাচার মামলা: বিপাকে অনুব্রত মণ্ডল, দিল্লি নিয়ে গিয়ে জেরার অনুমতি পেল ED

দু, একদিনের মধ্যেই তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে সিবিআই।
Posted: 01:33 PM Mar 02, 2023Updated: 12:30 PM Mar 03, 2023

শেখর চন্দ্র, আসানসোল: গরু পাচার মামলায় আরও বিপাকে বীরভূমের তৃণমূল (TMC) নেতা অনুব্রত মণ্ডল। সিবিআইয়ের আরজি মেনে তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জেরার অনুমতি দিল আসানসোলের বিশেষ সিবিআই (CBI) আদালত। দু, একদিনের মধ্যেই অনুব্রতকে (Anubrata Mandal) দিল্লি নিয়ে যাওয়া হবে বলে ইডি সূত্রে খবর। তারই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কোন পথে তাঁকে দিল্লি নিয়ে যাওয়া হবে, সেই পদ্ধতি নিয়েই আলোচনা চলছে।

Advertisement

বৃহস্পতিবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে পেশ করা হয় অনুব্রত মণ্ডলকে। তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জেরার অনুমতি চায় ইডি। প্রোডাকশন ওয়ারেন্ট (Production Warrent) দাখিল করা হয় বিচারকের সামনে। তা খতিয়ে দেখে বিচারক জানান, এই আবেদন নিয়ে তাঁর কোনও আপত্তি নেই। কোনও জেলে বন্দি থাকা অবস্থায় কাউকে ভারতের যে কোনও জায়গায় নিয়ে যাওয়া আইনসিদ্ধ। এমনকী এর আগেও অনুব্রত মণ্ডলকে আসানসোল জেল থেকে দুবরাজপুর (Dubrajpur) পুলিশ লকআপে নিয়ে যাওয়া হয়েছিল। তাই তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করা যেতেই পারে।

আসানসোলের (Asansol) বিশেষ সিবিআই আদালতের বিচারক এই অনুমোদন দেওয়ায় কেন্দ্রীয় তদন্তকারী দল অনুব্রতকে নিয়ে দিল্লি যাওয়ার প্রক্রিয়া শুরু করেছে। গরু পাচার মামলায় আরও এক অভিযুক্ত, অনুব্রত মণ্ডলের ব্যক্তিগত দেহরক্ষী সায়গল হোসেনের মুখোমুখি বসিয়ে জেরা শুরু করা হবে। 

[আরও পড়ুন: সাগরদিঘিতে ধাক্কা তৃণমূলের, উপনির্বাচনে জয়ী বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস]

অন্যদিকে দিল্লির রাউস অ্যাভিনিউ কোটে ইডি তরফে অনুব্রত মণ্ডলের প্রোডাকশন ওয়ারেন্ট পুনর্বিবেচনা করা হয়। সেই নির্দেশ ই-মেল মারফত এসে পৌঁছে আসানসোল সংশোধনাগারে। বুধবার রাতে এই নির্দেশ আসে। আসানসোল বিশেষ সংশোধনাগারে সুপার আসানসোল সিবিআই আদালতকে সেই তথ্য জানানোর পর সিবিআই আদালত দিল্লি নিয়ে যাওয়ার অনুমতি মঞ্জুর করে।

[আরও পড়ুন: কলকাতায় ফের টাকার পাহাড়! ট্যাংরায় পুলিশি অভিযানে উদ্ধার ৬৫ লক্ষ, গ্রেপ্তার এক]

এরপর জেল সুপার আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারকে রিকুইজিশন জমা দেয়। অনুব্রতকে দিল্লি যেতে হবে সেই তথ্য কমিশনারকে জানানো হয়। যত দ্রুত সম্ভব, বাহিনীর ব্যবস্থা করার আবেদন করা হয়। অন্যদিকে, সূত্র মারফত জানা গিয়েছে, ট্রেনে করে দিল্লি নিয়ে যাওয়া হবে অনুব্রতকে। সে ক্ষেত্রে ট্রেনের টিকিট এবং পুলিশি ব্যবস্থা নিশ্চিত হলেই তাঁকে দিল্লি নিয়ে যাওয়া হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার