shono
Advertisement

Cattle Smuggling: মৃত্যু হয়েছে এপ্রিলে, অনুব্রতর বিরুদ্ধে সিবিআই চার্জশিটে সাক্ষী সেই মৃত ব্যক্তিই!

অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গলের ঘনিষ্ঠ বন্ধু মৃত মাধব কৈবর্ত্য।
Posted: 01:49 PM Oct 11, 2022Updated: 01:57 PM Oct 11, 2022

শেখর চন্দ্র, আসানসোল: সাক্ষ্য দেবেন মৃত ব্যক্তি! দেখে অবাক সকলে। গরু পাচার (Cattle Smuggling) মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে সিবিআইয়ের চার্জশিটে এবার মৃত ব্যক্তির নাম। সাক্ষী হিসেবে নাম রয়েছে সায়গল ঘনিষ্ঠ মাধব কৈবর্ত্যর। মোট ৯৫ জনের তালিকার ৫৮ নম্বরে রয়েছে মাধব কৈবর্ত্যের নাম। যিনি গত এপ্রিল মাসে গাড়ি দুর্ঘটনায় মারা (Death) গিয়েছেন। এ বিষয়ে সিবিআইয়ের (CBI) দাবি, সংশ্লিষ্ট ব্যক্তি জীবিত অবস্থায় সিবিআইকে গুরুত্বপূর্ণ তথ্য ও নথি সরবরাহ করেছিলেন। যা অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে তদন্তে অত্যন্ত প্রাসঙ্গিক।

Advertisement

অনুব্রতর দেহরক্ষী সায়গল ঘনিষ্ঠ মৃত মাধব কৈবর্ত্য

অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন মাধব কৈবর্ত্য। বোলপুরের (Bolpur) বাসিন্দা তিনি। গত এপ্রিল মাসে গাড়ি দুর্ঘটনায় মারা গিয়েছেন মাধব। সায়গলের পরিবারের সঙ্গে দুর্গাপুর (Durgapur) থেকে বোলপুরে ফেরার পথে তাঁদের গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। মৃত্যু হয় মাধব ও সায়গলের ছোট মেয়ের। সেই ঘটনার প্রায় সাত মাস পর গরু পাচার মামলার চার্জশিট দাখিল করেছে সিবিআই। তাতে সাক্ষী (Witness) হিসেবে রয়েছে মাধবের নাম।

[আরও পড়ুন: সৌরভের উত্তরসূরি বিনি! বোর্ডের মসনদে তিরাশির বিশ্বজয়ী দলের সদস্যই]

তবে সিবিআইয়ের চার্জশিটে কিন্তু উল্লেখ রয়েছে, মাধব কৈবর্ত্যের স্টেটমেন্ট বা বয়ান রেকর্ড করা হয়নি। তা সত্বেও কী করে তাঁকে এই মামলায় সাক্ষী করা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। তদন্তকারীরা যে কোনও ব্যক্তির কাছ থেকে তথ্য সংগ্রহ করতে পারেন। প্রয়োজনে তাঁকে সাক্ষীও করা হয়। কিন্তু আইন অনুযায়ী, চার্জশিট পেশ করার আগে কোনও সাক্ষীর মৃত্যু হলে তাঁর নাম সাক্ষী তালিকা থেকে বাদ দেওয়া হয়। যদিও সিবিআই সূত্রে খবর, দুর্ঘটনায় মৃত মাধব কৈবর্ত্যের স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁর স্ত্রীর নামও রয়েছে সাক্ষী হিসেবে। 

[আরও পড়ুন: দেহ সৎকার করতে গিয়ে বিপত্তি, আচমকা বানের তোড়ে নিমতলা শ্মশানঘাটে তলিয়ে গেলেন ৫ যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার