shono
Advertisement

স্বাভাবিক ছন্দে ফিরছে হাওড়া, অশান্তির ঘটনার তদন্তভার নিল সিআইডি

এলাকায় এখনও মোতায়েন বিশাল পুলিশবাহিনী।
Posted: 10:47 AM Apr 01, 2023Updated: 11:02 AM Apr 01, 2023

অরিজিৎ গুপ্ত, হাওড়া: রামনবমীর মিছিলকে কেন্দ্র করে হাওড়ায় অশান্তির ঘটনার তদন্তভার নিল সিআইডি। হাওড়া সিটি পুলিশই ঘটনার তদন্ত করছিল। এদিকে, দু’দিনের অশান্তির পর শনিবার সকাল থেকে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে হাওড়া এবং শিবপুর থানা এলাকা।

Advertisement

শুক্রবার সন্ধের পর থেকে জিটি রোডে যানচলাচল শুরু হয়। শনিবার সকাল থেকে হাওড়া ও শিবপুর থানা এলাকায় খুলেছে দোকানপাট, শপিং মল। রাস্তা সংলগ্ন এলাকায় বাজারও বসতে দেখা গিয়েছে। তবে এখনও ওই এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে। তাই কোনও জায়গাতেই পাঁচজনের বেশি জমায়েত করতে দিচ্ছে না পুলিশ। যাতে কেউ জমায়েত না করেন, সে বিষয়ে পুলিশের তরফে চলছে মাইকিং। এলাকায় টহল দিচ্ছে ব়্যাফ। কিছু এলাকায় এখনও ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

[আরও পড়ুন: ‘অধর্মের আগুন যারা জ্বালাবে তাদের নিস্তার নেই’, হাওড়া কাণ্ডে কড়া বিবৃতি রাজ্যপালের]

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার রাতে। রামনবমীর মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে হাওড়ার শিবপুরের ফজির বাজারের পিএম বস্তি এলাকা। মিছিল চলাকালীন জি টি রোডের উপর দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। স্থানীয়দের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষ বেঁধে যায়। প্রচুর বহিরাগত যুবক বাইক নিয়ে এসে এলাকায় চড়াও হয়। তাদের হাতে ছিল হকি স্টিক, তরোয়াল। একে অপরের সঙ্গে সংঘর্ষের পাশাপাশি আগুন জ্বালিয়ে দেওয়া হয় বেশ কিছু ট্রলি ভ্যান, ম্যাটাডোর ও ছোট হাতি গাড়ি। এই ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্যের খোঁজে শুক্রবারই ফোনে রাজ্যপাল সি ভি আনন্দ বোস এবং রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে ফোনে কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিবৃতি জারি করে কড়া পদক্ষেপের নির্দেশ দেন রাজ্যপাল।

[আরও পড়ুন: ‘উট চলেছে মুখটি তুলে, মন্ত্রীরা সব যাচ্ছে জেলে’, বামেদের নতুন চমক ‘দুর্নীতির বর্ণপরিচয়’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার