shono
Advertisement

হিমঘরে আলু রাখার বন্ডের কুপন নিতে জলপাইগুড়িতে ধুন্ধুমার, ভিড়ের চাপে আহত ৮

ঘটনার জেরে ব্যাপক বিক্ষোভ জেলার কৃষক মহলে।
Posted: 01:01 PM Mar 10, 2023Updated: 01:09 PM Mar 10, 2023

শান্তনু কর, জলপাইগুড়ি: হিমঘরে (Cold storage) আলু রাখার জন্য বন্ড নেওয়ার কুপন বণ্টন করা ঘিরে জলপাইগুড়িতে ঘটে গেল ধুন্ধুমার কাণ্ড। শুক্রবার সকালে তুমুল বিশৃঙ্খলার জেরে ভিড়ের চাপে আহত অন্তত আটজন কৃষক। তাঁদের মধ্যে দু’জন মহিলা। আহতদের জলপাইগুড়ি (Jalpaiguri) সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনা ঘিরে তীব্র বিক্ষোভ জেলার কৃষক মহলে।

Advertisement

আজ থেকে জলপাইগুড়ি সদর ব্লকের ছ’টি হিমঘরে আলু রাখার বন্ডের (Bond) কুপন দেওয়া শুরু হয়। সেই কুপন সংগ্রহ করতে বৃহস্পতিবার রাত থেকে হিমঘরের সামনে ভিড় করে দাঁড়িয়ে ছিলেন কয়েকশো কৃষক। সকালে হিমঘর খুলতেই শুরু হয় হুড়োহুড়ি। সকলেই চান, আগে গিয়ে নিজের কুপন সংগ্রহ করতে। বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। ভিড়ের (Crowd) চাপে পড়ে গিয়ে আহত হন দু’জন মহিলা-সহ আটজন কৃষক।

[আরও পড়ুন: ডিএ ধর্মঘট রুখতে আরও কড়া নবান্ন, চার বেলা হাজিরা খাতায় সইয়ের নির্দেশ]

বিশৃঙ্খল পরিস্থিতির খবর পেয়ে পুলিশ (Police) ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চালায়। আহতদের নিয়ে যাওয়া হয় জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। ঘটনায় ক্ষোভ ছড়িয়েছে কৃষকদের মধ্যে। এনিয়ে কেউ প্রকাশ্যে মুখ না খুললেও জেলা প্রশাসনের তরফে বিষয়টি যথেষ্ট তৎপরতার সঙ্গে দেখছে। বড় কোনও দুর্ঘটনা রুখতে ইতিমধ্যে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। কৃষকদের আশ্বস্ত করা হয়েছে।

[আরও পড়ুন: ‘চেয়ারম্যান কখনও চিয়ারলিডার হতে পারে না’, উপরাষ্ট্রপতি ধনকড়কে তীব্র কটাক্ষ কংগ্রেসের]

এমনিতে আলুর উৎপাদন যথেষ্ট হলেও কৃষকদের আয় তেমন হচ্ছে না।  মূল্যবৃদ্ধি, ফড়েদের দাপট সব মিলে কৃষকরা বিপাকে। তার উপর হিমঘরে আলু রাখার জন্য বন্ড কেনার হুড়োহুড়িতে এ ধরনের ঘটনায় কৃষকরা যে ক্ষোভে ফেটে  পড়ছেন, তা স্বাভাবিক। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার