‘সমালোচকদের গায়ের চামড়া দিয়ে জুতো তৈরি হবে’, বেলাগাম সৌগত রায়

12:06 PM Aug 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অসিত মজুমদারের পর এবার বেলাগাম সৌগত রায়। কামারহাটিতে একটি অনুষ্ঠান মঞ্চ থেকে বিরোধীদের তীব্র আক্রমণ তৃণমূল সাংসদ। “সমালোচকদের চামড়া দিয়ে পায়ের জুতো তৈরি”র নিদান দিলেন তিনি। সৌগত রায়ের মন্তব্যে স্বাভাবিকভাবেই উঠেছে বিতর্কের ঝড়।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সৌগত রায় (Saugata Roy) বলেন, “তৃণমূলের সমালোচকদের গায়ের চামড়া দিয়ে পায়ের জুতো তৈরি হবে। তৃণমূলের সব চোর বলে মিছিল করলে পার্টি অফিসে ঢুকে যেতে হবে।” একজন বর্ষীয়ান রাজনীতিক কীভাবে এমন মন্তব্য করতে পারেন, তা নিয়ে উঠছে প্রশ্ন। বিরোধীরা পালটা সৌগত রায়কে একহাত নিয়েছেন। তৃণমূল সাংসদ উস্কানিমূলক মন্তব্য করেছেন বলেই উঠছে অভিযোগ।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: প্রেসিডেন্সি জেলে ঋষি অরবিন্দর সেলের সামনে মাথা নোয়ালেন পার্থ, কিছুক্ষণ সময় কাটানোর ইচ্ছাপ্রকাশ]

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় জুলাই মাসের শেষে গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায়। গরু পাচার মামলায় সিবিআইয়ের জালে অনুব্রত মণ্ডল। পার্থ-অনুব্রতর গ্রেপ্তারিই অক্সিজেন জোগাচ্ছে বিরোধীদের। আর তারপর থেকেই বিরোধীদের আক্রমণে বেলাগাম একের পর এক তৃণমূল নেতা। হুগলির ঘড়ির মোড়ের এক জনসভা থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় তোপ দাগেন। প্রথমে সিপিএমকে নিশানা করে সাংসদ বলেন,”দিদি অনেক বড় হৃদয় নিয়ে বলেছিলেন বদলা নয়, বদল চাই। সিপিএম যেমন করেছিল তার বদলা নিলে আজ সিপিএমকে দেখতে পাওয়া যেত না।” দলনেত্রীর কাছে ক্ষমা চেয়ে নিয়ে বিজেপির (BJP) বিরুদ্ধে বদলা নেওয়ার পক্ষেই সওয়াল করেন কল্যাণ।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

বিজেপিকে পালটা দিয়েছেন চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারও। তাঁর কথায়, “মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নামে কুৎসা হলে ধোলাই হবে। অভিষেকের নামে কুৎসা হলে পেটাই হবে।” বিতর্কিত মন্তব্য করে সেই তালিকায় নাম জুড়লেন সৌগত রায়ও। যদিও দলীয় নেতাদের সংযত হওয়ার বার্তাই দিয়েছেন ফিরহাদ হাকিম। বিরোধীদের উস্কানি ও কুৎসাকে ‘অসভ্যতামি’ অ্যাখ্যা দিয়ে রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বর্তমান পরিস্থিতিতে তৃণমূল নেতাকর্মীদের মাথা ঠান্ডা রেখে চলার পরামর্শ দেন। তিনি বলেন, “ধৈর্য হারাবেন না।”

[আরও পড়ুন: ‘জেলে যেতে ভয় পাই না, কিন্তু ইডি সম্মান নিয়ে টানাটানি করে’, উদ্বিগ্ন ফিরহাদ হাকিম]

Advertisement
Next