shono
Advertisement

Coronavirus: নতুন বছরে রাজ্যে প্রথম করোনার বলি, বেলেঘাটা আইডি হাসপাতালে মৃত্যু বিহারের বাসিন্দার

করোনার পাশাপাশি বেশ কয়েকটি রোগ বাসা বেঁধেছিল তাঁর শরীরে।
Posted: 08:25 PM Feb 11, 2023Updated: 08:56 PM Feb 11, 2023

ক্ষীরোদ ভট্টাচার্য: নতুন বছরের  রাজ্যে প্রথম করোনা ভাইরাসে (Coronavirus) মৃত্য়ুর খবর মিলল। বেলেঘাটা আইডি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মৃত্য়ু হল এক প্রৌঢ়ার। জানা গিয়েছে, তাঁর নাম উর্মিলা দেবী। তিনি বিহারের (Bihar)বাসিন্দা। 

Advertisement

হাসপাতাল সূত্রে খবর, গত ৩১ জানুয়ারি বিহার থেকে এসে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি হয়েছিলেন বছর একাশির উর্মিলা দেবী। সেসময়ই তিনি কোভিড পজিটিভ (COVID-19 Positive) ছিলেন। এরপর ধীরে ধীরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। নিউমোনিয়া হয় তাঁর। তারপর সেপ্টিসেমিয়া  অর্থাৎ শরীরের একাধিক অঙ্গ বিকল হয়। চিকিৎসকরা উর্মিলাদেবীকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেন। 

[আরও পড়ুন: রবিনসন স্ট্রিটের ছায়া হাওড়ার জগাছায়! চারদিন ধরে স্ত্রীর মৃতদেহ আগলে বসে অসুস্থ স্বামী]

কিন্তু সমস্ত চেষ্টা ব্যর্থ করে শনিবার বেলা সাড়ে ১১টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন বিহারের উর্মিলা দেবী। চলতি বছর এটাই রাজ্যে প্রথম করোনায় মৃত্যু, তাও আবার ভিনরাজ্যের বাসিন্দার। যা কিছুটা হলেও চিন্তা বাড়াল রাজ্যবাসীর। এই মুহূর্তে রাজ্য করোনামুক্ত হলেও ঋতু পরিবর্তনের জন্য। 

২০২০ সালের মার্চ থেকে দেশজুড়ে থাবা বসায় করোনা অতিমারী।  গোটা বিশ্বেই ত্রাস তৈরি করেছিল তা। চিন (China) থেকে প্রথম ছড়ায় প্রাণঘাতী, অত্যন্ত সংক্রামক এই ভাইরাস। প্রাণ গিয়েছে বহু মানুষের। ২১ সাল জুড়়েও ছিল এই ভাইরাসের দৌরাত্ম্য। পরবর্তী সময়ে করোনা ভাইরাসের একাধিক স্ট্রেনে বিপদ আরও বাড়ে। তারপর অবশ্য ধীরে ধীরে কোভিডের দাপট কমতে থাকে। আপাতত সংক্রমণের ভয় না থাকলেও মাস্ক কিংবা হ্যান্ড স্য়ানিটাইজারের ব্যবহার চলছে। তার মাঝেই উর্মিলাদেবীর মৃত্যুসংবাদে জনতা আরও কিছুটা সাবধানী হবেন বলে আশা স্বাস্থ্যকর্তাদের।

[আরও পড়ুন: ‘অস্ট্রেলিয়ার ক্ষতে লবন-লেবু ঘষে দিয়েছে ভারত’, স্মিথদের কটাক্ষ জাদেজার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement