shono
Advertisement

প্রার্থী দিতে পারেনি তৃণমূল, তেহট্টের সমবায় সমিতির ৪৯ টি আসনেই জয়ী বামেরা

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বেই বামেদের জয়, দাবি স্থানীয় পঞ্চায়েত সদস্যদের।
Posted: 12:41 PM Jan 17, 2023Updated: 12:41 PM Jan 17, 2023

রমণী বিশ্বাস, তেহট্ট: প্রার্থী দিতে পারেনি তৃণমূল (TMC)। নদিয়ার তেহট্টের চাঁদের ঘাট কৃষি উন্নয়ণ সমবায় সমিতির নির্বাচনে ৪৯ টি আসনেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেল সিপিআইএম। এই জয় যে বাম শিবিরের জন্য আশার আলো, তা বলাই বাহুল্য।

Advertisement

স্থানীয় ও সমবায় সুত্রে জানা গিয়েছে, তেহট্টের চাঁদের পঞ্চায়েত রয়েছে তৃণমূলের দখলে। চাঁদেরঘাট সমবায় সমিতিতে প্রায় ১৩০০ ভোটার রয়েছে। আসন সংখ্যা ৪৯। গত নির্বাচনে তৃণমূল সব কটিতে প্রার্থী দিয়েছিল। জিতেছিল ৬টি আসনে। এবার সমবায় সমিতিতে প্রার্থীই দিতে পারেনি শাসকদল। সেই কারণে মনোনয় পেশের শেষদিনেই স্পষ্ট হয়ে গিয়েছিল ফলাফল। তবে ১৫ জানুয়ারি ফল প্রকাশের পাশাপাশি বামেদের ৪৯ জন প্রার্থীর হাতে তুলে দেওয়া হল সার্টিফিকেট।

[আরও পড়ুন: অবশেষে দার্জিলিং পুরসভার দায়িত্ব BGPM-এর হাতে, পালটা সুপ্রিম কোর্টে যাচ্ছে হামরো পার্টি]

সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে এই ঘটনার জন্য গোষ্ঠী কোন্দলকে দায়ী করছেন পঞ্চায়েত সদস্যদের একাংশ। গ্রাম পঞ্চায়েত সদস্য তুহিন মণ্ডল বলেন, “এই সমবায়ে এবার আমরা ভাল জায়গায় ছিলাম। শুধু সিপিআইএমের সঙ্গে অঞ্চল সভাপতি ও ব্লক সভাপতি হাত মিলিয়ে কোন প্রার্থী দেননি। ফলে বামেরা জিতেছে। তৃণমূল কর্মীদের কাছে জবাব দিহি করতেই হবে দলের নেতাদের।”

এই বিষয়ে সিপিআইএম নেতা সমীরণ কর্মকার বলেন, “মানুষ যে আমাদের দিকে ফিরছে এই সমবায় সমিতির নির্বাচন তা প্রমাণ। এখানে আমরা ৪৯ টি আসনেই বিনা লড়াইয়ে জয়ী হয়েছি। এইজন্য সমবায় সমিতির সদস্যদের ধন্যবাদ জানাচ্ছি।” এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের তেহট্ট-১ নম্বর ব্লক সভাপতি বিশ্বরূপ রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করতে চাননি।

[আরও পড়ুন: প্রেমের টান! নাবালক প্রেমিকের সঙ্গে সংসার পাততে সন্তানকে নিয়ে ঘর ছাড়লেন বধূ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement