shono
Advertisement

WB Weather Update: পশ্চিমী ঝঞ্ঝার ভ্রূকূটি, মাঝ ডিসেম্বরে ফের ধাক্কা খেতে পারে শীত?

শুক্রবার ফের ১৪ ডিগ্রিতে নামল কলকাতার তাপমাত্রা।
Posted: 11:05 AM Dec 15, 2023Updated: 11:07 AM Dec 15, 2023

নিরুফা খাতুন: ঘূর্ণিঝড় ‘মিগজাউমে’র দাপট কাটিয়ে মাঝ ডিসেম্বরে দুর্দান্ত ব্যাটিং শীতের। তারই মাঝে ফের পশ্চিমী ঝঞ্ঝার ভ্রূকূটি। তার প্রভাবে কী ফের বাধা পেতে পারে শীত? এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে শীতবিলাসীদের মনে।

Advertisement

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণ-পশ্চিম আরব সাগরে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। নতুন করে শনিবার একটি পশ্চিমী ঝঞ্ঝা আসছে উত্তর-পশ্চিম ভারতে। আপাতত তার সরাসরি প্রভাব বাংলায় পড়ার কোনও সম্ভাবনা নেই। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভোরের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা। উত্তর-পশ্চিমে বইবে বাতাস। উত্তুরে হাওয়া প্রবেশের ক্ষেত্রে কোনও বাধা নেই। কলকাতা ও সংলগ্ন জেলাগুলির তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

[আরও পড়ুন: নিজের বাড়িতে সিঁধ কেটেছিলেন ‘ডাকাত’ বউ! আগরপাড়া ডাকাতিতে প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আগামী সপ্তাহে আরও কমতে পারে তাপমাত্রা। উত্তরবঙ্গের সমতলের জেলাগুলিতে আগামী কয়েকদিন তাপমাত্রা একইরকম থাকবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুরে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝা কেটে গেলে সিকিম এবং দার্জিলিংয়ে তুষারপাতের সম্ভাবনা।

দিল্লি, উত্তরপ্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় এবং রাজস্থানে থাকবে কুয়াশার দাপট। অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড এবং ত্রিপুরাও ঘন কুয়াশার চাদরে ঢাকতে পারে। রবি ও সোমবারের মধ্যে কেরল এবং তামিলনাড়ুতে প্রবল বৃষ্টির সম্ভাবনা। গোয়া, কঙ্কন, লাক্ষাদ্বীপ, পুদুচেরি, মাহে এবং করাইকাল ভিজতে পারে বৃষ্টিতে। উত্তর-পশ্চিম ভারতের সমতলের রাজ্যগুলিতে পারাপতনের সম্ভাবনা। ৫ ডিগ্রিতে নেমে যেতে পারে তাপমাত্রা।

[আরও পড়ুন: ট্যাঙ্ক বিপর্যয়ে আহতদের দেখতে বর্ধমান মেডিক্যালে রাজ্যপাল, দায়িত্ব নিলেন খুদের লেখাপড়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার