shono
Advertisement

এক সন্ধের ঝড়ে তছনছ জয়নগরের দলুয়াখাকি, বঙ্গে আজও ঝড়বৃষ্টির পূর্বাভাস

আজ দিনভর কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া, জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস।
Posted: 10:10 AM Mar 26, 2024Updated: 12:31 PM Mar 26, 2024

সংবাদ প্রতিদিন ব্যুরো: এক সন্ধের ঝড়বৃষ্টিতে বিপর্যয়ের রেশ দক্ষিণবঙ্গের প্রত্যন্ত এলাকাগুলিতে। দোলের দিন, সোম সন্ধ্যায় আচমকা ধেয়ে আসা ঝড় ও টানা বৃষ্টিতে দক্ষিণ ২৪ পরগনার (South 24 parganas) জয়নগরের দলুয়াখাকি গ্রাম তছনছ হয়ে গিয়েছে। প্রবল ঝড়ে গ্রামের একাধিক বাড়ির ছাউনি উড়ে গিয়েছে। মাথার উপর ছাদ হারিয়ে ফের সম্বলহীন পরিবারগুলি। এদিকে, মঙ্গলবারও দক্ষিণবঙ্গের সব কটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। এর জেরে তাপমাত্রা বাড়তে পারে বলে জানাচ্ছেন আবহবিদরা।

Advertisement

সোমবারের ঝড়বৃষ্টিতে তছনছ জয়নগরের দলুয়াখাকি গ্রাম। ছবি: বিশ্বজিৎ নস্কর।

জয়নগরের (Jaynagar) দলুয়াখাকি গ্রাম দিনকয়েক আগে খবরের শিরোনামে এসেছিল। এই গ্রামে খুনের পালটা পিটিয়ে খুন, প্রতিবাদ, অগ্নিসংযোগে একাধিক বাড়ি ভস্মীভূত হওয়ার মতো একাধিক ঘটনায় বেশ কয়েকদিন উত্তপ্ত ছিল এলাকা। আইনশৃঙ্খলা পরিস্থিতিরও অবনতি নয়। ধীরে ধীরে অবস্থা পরিস্থিতির উন্নতি হয়, পুলিশ প্রশাসনের তৎপরতায় শান্তি ফেরে গ্রামে। পুড়ে যাওয়া ঘরবাড়ি সবে মেরামত করে নতুনভাবে ঘুরে দাঁড়ান এখানকার বাসিন্দারা।কিন্তু সোমবারের প্রাকৃতিক বিপর্যয়ে ফের সর্বস্বান্ত হয়ে পড়লেন তাঁরা। সোমবার সন্ধেবেলা ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয় বেশ কয়েকটি ঘরবাড়ি। ফের মাথার উপর ছাদ হারিয়ে কান্নায় ভেঙে পড়েছে পরিবারগুলি। রাতে তাঁরা খাওয়াদাওয়াও করতে পারেননি বলে জানাচ্ছেন। তবে আজ সকাল থেকে ভেঙে পড়া বাসস্থান মেরামতির কাজ শুরু করেছেন বাসিন্দারা।

[আরও পড়ুন: বিজেপি ছাড়ছেন রুদ্রনীল! লোকসভায় টিকিট না পেয়েই চূড়ান্ত সিদ্ধান্ত?]

এদিকে, আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, মঙ্গলেও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টি হবে। সেইসঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার দাপট থাকবে। এর জেরে দিন ও রাতের তাপমাত্রা  (Temparature) বাড়বে। আগামী দু, তিনদিনে সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। ৩৬ ডিগ্রি সেন্টিগ্রেড ছাড়িয়ে যাবে বলে পূর্বাভাস।বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের জন্য বৃষ্টির সম্ভাবনা। দিনভর আকাশ আংশিক মেঘলা থাকবে। বুধবার আবহাওয়ার সামান্য উন্নতির আশা। শুষ্ক আবহাওয়া, বৃষ্টির সম্ভাবনা থাকবে না দক্ষিণবঙ্গে। সেসময় তাপমাত্রা বাড়তে পারে আরও। ৩৬ ডিগ্রি থেকে ৪০ ডিগ্রি তাপমাত্রা হতে পারে রাজ্যের বিভিন্ন জেলায়।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: মাদক পাচারে যুক্ত বিজেপি প্রার্থী! সোশাল মিডিয়ায় তথ্য ফাঁস করে ব‌্যাখ‌্যা চাইল তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার