shono
Advertisement
East Medinipur

প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসককে চড়-কিল-ঘুষি! ফের প্রশ্নের মুখে নিরাপত্তা

পূর্ব মেদিনীপুরে আক্রান্ত চিকিৎসক। ভগবানপুরের কাজলাগড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে মধ্যেই চিকিৎসককে বেধড়ক মারধর করা হয় বলেই অভিযোগ। এই ঘটনায় আরও একবার প্রশ্নের মুখে চিকিৎসকদের নিরাপত্তা।
Published By: Sayani SenPosted: 06:23 PM Sep 15, 2024Updated: 07:04 PM Sep 15, 2024

রঞ্জন মহাপাত্র, কাঁথি: আর জি করের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন কাণ্ডে তোলপাড় গোটা রাজ্য। হাসপাতালে নিরাপত্তার অভাব রয়েছে বলেই দাবি জুনিয়র ডাক্তারদের। এই আবহে এবার পূর্ব মেদিনীপুরে আক্রান্ত চিকিৎসক। ভগবানপুরের কাজলাগড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে মধ্যেই চিকিৎসককে বেধড়ক মারধর করা হয় বলেই অভিযোগ। এই ঘটনায় আরও একবার প্রশ্নের মুখে চিকিৎসকদের নিরাপত্তা।

Advertisement

আক্রান্ত মিন্টু দে, ভগবানপুরের কাজলাগড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক। রবিবার দুপুরে ওই স্বাস্থ্যকেন্দ্রে দুর্ঘটনাগ্রস্ত এক রোগী আসেন। সিস্টার ফোন করে চিকিৎসককে জানান। খবর পাওয়ামাত্রই প্রাথমিক চিকিৎসার নির্দেশ দেন চিকিৎসক। কিছুক্ষণের মধ্যে স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছন। দেখেন, দুর্ঘটনাগ্রস্ত রোগীর কলার বোন ভেঙে গিয়েছে। এক্স রে করাতে হবে বলেই জানান চিকিৎসক। তবে ওই স্বাস্থ্যকেন্দ্রে এক্স রে করার ব্যবস্থা নেই। তাই অন্যত্র তাঁকে নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসক।

অভিযোগ, এর পরই রোগীর পরিবারের লোকজন স্বাস্থ্যকেন্দ্রে ভাঙচুর করার হুমকি দেয়। চিকিৎসককে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয় বলেও অভিযোগ। তারই প্রতিবাদ করেন চিকিৎসক মিন্টু দে। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, প্রথমে ওই চিকিৎসককে শাসানি দেওয়া হচ্ছে। এর পর তাঁকে মারধর করা হয়। প্রথমে ধাক্কা। তার পর রীতিমতো চড়-ঘুষি ও কিল মারা হয় বলেও সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে। হাসপাতালের বাইরে গেলে তাঁকে প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। মারধরে ওই চিকিৎসকের কান এবং ঠোঁটে চোট লেগেছে। শুনতে কিছুটা সমস্যা হচ্ছে বলেই জানান আক্রান্ত চিকিৎসক। এই ঘটনায় ভগবানপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনায় আরও একবার প্রশ্নের মুখে অন ডিউটি চিকিৎসকদের নিরাপত্তা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবার পূর্ব মেদিনীপুরে আক্রান্ত চিকিৎসক।
  • ভগবানপুরের কাজলাগড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে মধ্যেই চিকিৎসককে বেধড়ক মারধর করা হয় বলেই অভিযোগ।
  • এই ঘটনায় আরও একবার প্রশ্নের মুখে চিকিৎসকদের নিরাপত্তা।
Advertisement