shono
Advertisement

শান্তনুর সম্পত্তির খোঁজে হুগলি জুড়ে তল্লাশি ইডির, বাড়ির তালা ভেঙে ঢুকলেন আধিকারিকরা

ব্যান্ডেল, বলাগড়ে জোরদার তল্লাশি।
Posted: 11:14 AM Mar 18, 2023Updated: 01:42 PM Mar 18, 2023

দিব্যেন্দু মজুমদার, হুগলি: শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত শান্তনু বন্দ্যোপাধ্যায়ের (Shantanu Banerjee) বিপুল সম্পত্তির খোঁজে হুগলি জেলাজুড়ে তল্লাশিতে নামল ইডি। শনিবার সকাল দশটা নাগাদ ইডির ছ’সদস্যের একটি দল দু’ভাগে বিভক্ত হয়ে ব্যান্ডেল (Bandel), বলাগড়ে পৌঁছে যায়। প্রথমে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তাঁরা। এরপর তালা ভেঙে বাড়ি ও গেস্ট হাউসের ভিতরে ঢুকে তল্লাশি শুরু করেন ইডি আধিকারিকরা।

Advertisement

জানা গিয়েছে,  ব্যান্ডেলের নিবেদিতা পার্কে বিলাসবহুল বাড়ি রয়েছে শান্তনুর। বাড়িটি তাঁর স্ত্রী প্রিয়াঙ্কার নামে। যদিও এই বাড়িতে কেউ থাকেন না তাঁরা।   শনিবার ইডি (ED) আধিকারিকরা সেই বাড়িতে পৌঁছন। প্রথমে প্রতিবেশীদের সঙ্গে কথা বলেন। তারপর বাড়ির গেট খুলে ভিতরে ঢোকেন। সদর দরজায় তালা লাগানো ছিল। হাতুড়ি দিয়ে তালা ভেঙে একেবারে বাড়ির ভিতরে ঢুকে পড়েন আধিকারিকরা। শুরু হয় তল্লাশি। 

[আরও পডুন: স্ত্রীর সঙ্গে ‘প্রেম’ সহকর্মীর, শাস্তি দিতে বন্ধুপত্নীকে খুনের অভিযোগে গ্রেপ্তার সেনা জওয়ান]

অন্যদিকে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আরেকটি দল বলাগড়ে (Balagarh) শান্তনুর বিশাল গেস্টা হাউসে হানা দেয়। জানা গিয়েছে, এই গেস্ট হাউসটি ১০ বিঘা জমির উপর তৈরি। আর এখানেই অভিযোগ, আশেপাশের বহু মানুষের জমি বেদখল করে গেস্ট হাউসের (Guest House) কাজে লাগানো হয়েছে। এদিন ইডি আধিকারিকরা গেস্ট হাউস সংলগ্ন এলাকার বাসিন্দাদের সঙ্গেও কথা বলেন। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ”শান্তনু যেদিন গ্রেপ্তার হয়, তার পরেরদিনই গেস্ট হাউসের কেয়ারটেকার চলে যান। ২ দিন পর দুই যুবক বাইক নিয়ে গেস্ট হাউসে আসেন, কাঁধে ব্যাগ ছিল। তালা খুলে ভিতরে ঢোকেন। আধঘণ্টা পর আবার বাইক নিয়ে বেরিয়ে যান। তাঁরা কারা, কী জন্য এসেছিলেন, সেসব কিছু জানি না।”

বলাগড়ে শান্তনুর গেস্ট হাউস।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জানা যাচ্ছে, হুগলির মোট ৬ জায়গায় ইডি তল্লাশি চালাচ্ছে শান্তনুর সম্পত্তির খোঁজে। শান্তনু যুব তৃণমূলের সঙ্গে যুক্ত থাকার পাশাপাশি হুগলি জেলা পরিষদের সভাধিপতি ছিলেন। তবে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার হওয়ার পর শান্তনুকে দল থেকে বরখাস্ত করে দেওয়া হয়। 

[আরও পডুন: অনুব্রতহীন বীরভূমের দায়িত্ব নিজের কাঁধেই তুলে নিলেন মমতা, দায়িত্ব বাড়ল সিদ্দিকুল্লা-অরূপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার