shono
Advertisement

তল্লাশির পর নোটিস, মন্ত্রী চন্দ্রনাথ সিনহাকে হাজিরার নির্দেশ ইডির

মন্ত্রীর বাজেয়াপ্ত মোবাইল থেকে তথ্য-তালাশের জন্য তাঁকে হাজিরার নির্দেশ বলেই খবর।
Posted: 04:18 PM Mar 25, 2024Updated: 04:18 PM Mar 25, 2024

দেব গোস্বামী, বোলপুর: টানা ১৪ ঘণ্টা তল্লাশির পর এবার হাজিরার নোটিস। চলতি সপ্তাহেই মন্ত্রী চন্দ্রনাথ সিনহাকে তলব করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সূত্রে খবর, সেদিনের তল্লাশিতে মন্ত্রীর একটি মোবাইল বাজেয়াপ্ত হয়েছিল। এছাড়া তাঁর বাড়ি থেকে নগদ ৪১ লক্ষ টাকা ইডি বাজেয়াপ্ত করে বলেও দাবি। সেই মোবাইল থেকে নানা তথ্য-তালাশের জন্য তাঁকে হাজিরার নির্দেশ বলেই খবর।

Advertisement

ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতির তদন্তে রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রী চন্দ্রনাথ সিনহার যোগ থাকার তথ্য উঠে এসেছে। কেন লক্ষ্য চন্দ্রনাথ? ইডি সূত্রে জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই গ্রেপ্তার কুন্তল ঘোষের কাছে পাওয়া ডায়েরিতে একশো জনেরও বেশি নাম রয়েছে। তার মধ্যেই রয়েছে মন্ত্রী চন্দ্রনাথ সিনহার নাম। তার পরিপ্রেক্ষিতে  গত ২২ মার্চ, শুক্রবার সকাল পৌনে নটা নাগাদ ইডি আধিকারিকরা বোলপুরে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রতর পাড়ায় পৌঁছন। তিনটি গাড়ি করে আসা ইডি আধিকারিকরা এর পর বোলপুরের নিচুপট্টিতে থাকা মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়িতে হানা দেন। কিছুক্ষণের মধ্যেই এলাকা ঘিরে ফেলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। ততক্ষণে খবর পেয়ে জমায়েত হওয়া তৃণমূল কর্মীরা মন্ত্রীর বাড়ি চত্বরে ভিড় জমাতে শুরু করেন। কিন্তু তাদের রীতিমতো লাঠি উঁচিয়ে ধাওয়া করে এলাকাছাড়া করে কেন্দ্রীয় বাহিনী। তখন মন্ত্রী বাড়িতে ছিলেন না।

[আরও পড়ুন: ‘দেবের নির্দেশে বিজেপি কর্মী খুন’, মৃতের মায়ের সামনে বিস্ফোরক দাবি হিরণের]

বাড়িতে ছিলেন তাঁর স্ত্রী, বোলপুর পুরসভার কাউন্সিলর কুন্তলা সিংহ ও দুই ছেলে শুভজিৎ ও সৌমজিৎ। তাঁদের জিজ্ঞাসাবাদ করতে শুরু করেন ইডি আধিকারিকরা। তখন মন্ত্রী ছিলেন মুরারইয়ের গ্রামের বাড়িতে। ইডির তরফ থেকে তাঁকে সকালেই বাড়ি ফিরে আসতে বলা হয়। মুরারইয়ের গ্রাম থেকে বোলপুর আসতে আড়াই ঘন্টার বেশি সময় লাগা উচিত নয়। কিন্তু মন্ত্রী বাড়িতে পৌঁছন প্রায় পাঁচঘন্টা পর বেলা ১টা ৫০ মিনিট নাগাদ। বাড়িতে ঢোকার মুখে সাংবাদিকদের প্রশ্নের জবাবে চন্দ্রনাথ বলেন, ‘‘জ্ঞানত কোনও অন‌্যায় করিনি।’’ মুরারই থেকে বোলপুর পৌঁছতে যেখানে আড়াই ঘণ্টা লাগার কথা, সেখানে চন্দ্রনাথের এসে পৌঁছতে পাঁচ ঘণ্টা লাগা নিয়ে প্রশ্ন ওঠে। তল্লাশি শেষে ইডি সূত্রে জানা যায়, মন্ত্রীর বাড়ি থেকে নগদ ৪১ লক্ষ টাকা এবং একটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। 

[আরও পড়ুন: দোলে রঙিন সৌমিত্র, বাইকে সঙ্গী নববিবাহিত স্ত্রী, পরনে হলুদ-লাল রংমিলান্তি পোশাক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement