Fake vaccine: ৩০০ টাকায় Covishield, জাল সার্টিফিকেট! আটক পানিহাটি পুরসভার চিকিৎসক

06:44 PM Aug 14, 2021 |
Advertisement

অর্ণব দাস, বারাকপুর: কসবা ভুয়ো ভ্যাকসিন (fake vaccine)কাণ্ডের পর আবার জাল টিকা ও সার্টিফিকেট প্রদানের অভিযোগ উঠল পানিহাটিতে (Panihati)। আটক পানিহাটি পুরসভার স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক। ঘটনা ঘিরে শোরগোল এলাকায়। এই পুরসভার স্বাস্থ্যকেন্দ্র থেকে টিকা নেওয়ার পর এই খবরে স্বভাবতই আতঙ্কিত হয়ে উঠেছেন টিকাগ্রহীতারা। তাঁর এসব কর্মকাণ্ডের নেপথ্যে আরও বড় কোনও জালিয়াতি চক্র সক্রিয় কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

জানা গিয়েছে, পানিহাটি ধানকল মোড়ের দু’নম্বর বিবেকানন্দ কলোনিতে ‘রুদ্র ক্লিনিক’ নামে একটি বেসরকারি ক্লিনিকে চেম্বার করেন ডাক্তার বিপ্লব রুদ্র। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি ৩০০ টাকার বিনিময়ে ক্লিনিক থেকে সকলকে করোনা ভ্যাকসিন (Corona vaccine) কোভিশিল্ড দিচ্ছেন। পাশাপাশি পানিহাটি পুরসভা স্ট্যাম্প দেওয়া প্যাডে রোগীকে ভ্যাকসিনের সার্টিফিকেট দেওয়া হচ্ছে। এই অভিযোগ পেয়ে ঘটনাস্থলে খড়দহ থানার পুলিশ এবং পানিহাটি পুরসভা স্বাস্থ্যদপ্তরের অফিসাররা। সমস্ত পরিস্থিতি খতিয়ে দেখে তাঁরাও রীতিমতো অবাক।

[আরও পড়ুন: সেপটিক ট্যাঙ্কে কাজ করতে নেমে বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে ২ জনের মৃত্যু]

পানিহাটি পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য সোমনাথ দে বলছেন, ”এরকম ঘটনা ঘটেছে, তা জানতাম না।ওই চিকিৎসক আমাদের পুরসভার স্বাস্থ্যকেন্দ্রের। তবে উনি নিজের চেম্বারে এভাবে ভ্যাকসিন দিচ্ছিলেন। দেখতে হবে, ওই ভ্যাকসিনগুলি আসল কোভিশিল্ড (Covishield) কি না। পাশাপাশি উনি কোথায় পুরসভার স্ট্যাম্প দেওয়া পেপার পেলেন, তা আদৌ পুরসভারই কি না, তাও দেখতে হবে।” স্থানীয় বাসিন্দা রঞ্জন পালের বক্তব্য, ”উনি নিজের চেম্বারে এভাবে ভ্যাকসিন দিচ্ছিলেন। এখন সব জানাজানি হল। পুরোটাই ভুয়ো বলে মনে হচ্ছে। আমরা আতঙ্কিত। ওঁর দ্রুত শাস্তি চাই।”

Advertising
Advertising

[আরও পড়ুন: Bongaon rape case: থানার সামনে থেকে তুলে নিয়ে গিয়ে যুবতীকে ধর্ষণ! পেট্রাপোল সীমান্তে শোরগোল]

This browser does not support the video element.

Advertisement
Next