shono
Advertisement

চাকরির নামে টাকা হাতানোর অভিযোগ, অবশেষে পুলিশের জালে কল্যাণীর ভুয়ো IAS

ধৃতকে ৬ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ আদালতের।
Posted: 07:41 PM Jul 20, 2021Updated: 07:41 PM Jul 20, 2021

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: অবশেষে পুলিশের জালে গ্রেপ্তার ভুয়ো IAS অফিসার। সোমবার গভীর রাতে নদিয়ার (Nadia) নবদ্বীপ শহরের ইদিলপুর এলাকার একটি লজে হানা দিয়ে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার ধৃত অদ্বৈত আচার্যকে কৃষ্ণনগর জেলা আদালতে তোলা হলে ৬ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

Advertisement

নদিয়ার এক বাসিন্দা কিছুদিন আগে অভিযোগ করে, তাঁর সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান করে দেওয়া ও স্ত্রীকে কলকাতা পুলিশের চাকরি পাইয়ে দেওয়ার কথা বলেন অচিন্ত্য বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তি। তিনি নীলবাতি লাগানো গাড়িতে ঘুরতেন। স্বাভাবিকভাবেই বিশ্বাস করে তাঁকে ২ লক্ষ ২৫ হাজার টাকা দেন ওই যুবক। কিন্তু কাজ হয়নি। এরপর টাকা ফেরত চান। অভিযোগ, ১০ মাস পেরিয়ে গেলেও টাকা ফেরত পাননি তিনি। এরপরই লিখিত অভিযোগ করা হয়। এবিষয়ে বিজেপি নেতা জগন্নাথ সরকার বলেন, “হয়তো অনেকেই কৃষ্ণনগরের বাসিন্দা ওই ব্যক্তির ফাঁদে পা দিয়েছেন। তবে আর কেউ লিখিত অভিযোগ করেছেন কি না, জানি না। নিজেকে ভুয়ো আইএএস অফিসার পরিচয় দিয়ে নীল বাতি লাগানো গাড়িতে চড়ে প্রতারণা করে বেড়ানো ওই ব্যক্তি নিজেকে অচিন্ত্য বন্দ্যোপাধ্যায় বলে পরিচয় দিয়েছেন। নামটিও ভুয়ো হতে পারে। পুলিশ তদন্ত করুক।” নদিয়া তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাশিস রায় জানিয়েছেন, “যদি কেউ অভিযোগ করে থাকেন, পুলিশ তদন্ত করে দেখুক।”

[আরও পড়ুন: ৫ ঘণ্টা পরও নিয়ন্ত্রণে আসেনি মহেশতলার আগুন, ঘটনাস্থলে Sujit Bose, নামানো হল রোবট]

তদন্তে নেমে পুলিশ জানতে পারে অভিযুক্তের আসল নাম অদ্বৈত আচার্য। কৃষ্ণনগরের নলুয়াপাড়ার বাসিন্দা ওই ব্যক্তির বাড়িতে রয়েছেন স্ত্রী এবং মেয়ে। তাঁদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ। অভিযুক্তের মেয়ে জানিয়েছিলেন, “আমি এই ব্যাপারে কিছু জানি না। আমার বাবাকে কোনওদিন নীলবাতি লাগানো গাড়িতে ঘুরতে দেখিনি। কেউ আমাদের বাড়িতে টাকা চাইতে কোনদিনও আসেননি। আমার বাবা গাড়ির কাজ করেন। আমার বাবা এই ধরনের কাজ করতে পারেন না। হয়ত মিথ্যা অভিযোগ আনা হচ্ছে।” অবশেষে গ্রেপ্তার করা হয় তাঁকে। অদ্বৈত আচার্য নামে ওই ব্যক্তির সঙ্গে কার কার যোগাযোগ রয়েছে, কীভাবে তিনি এই প্রতারণার কাজকর্ম চালিয়ে যাচ্ছিলেন, পুলিশ দফায় দফায় জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা করছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement