shono
Advertisement

মাঝরাতে আগুন দোকানে, ভিতরে আটকে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু বাবা-মেয়ের

অগ্নিকাণ্ডে পুড়ে গিয়েছে মেচেদার আন্দুলিয়া বাজারের বেশ কয়েকটি দোকান।
Posted: 09:28 AM Jan 18, 2023Updated: 10:00 AM Jan 18, 2023

রঞ্জন মহাপাত্র, কাঁথি: মর্মান্তিক দুর্ঘটনা পূর্ব মেদিনীপুরের মেচেদায় (Mecheda)। দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় ভিতরেই আটকে পড়ে মৃত্যু হল বাবা-মেয়ের। মেচেদার আন্দুলিয়া বাজার এলাকায় মাঝরাতে আগুন (Fire) লাগে। বেশ কয়েকটি দোকান পুড়ে যায়। সেখানকারই একটি দোকানে ঘুমোচ্ছিলেন বাবা-মেয়ে (Father-Daughter)। আগুন লেগেছে, তা বুঝতে পেরে তাঁরা বেরনোর চেষ্টা করেন। কিন্তু ছোট্ট দোকান থেকে বেরনোর রাস্তা পাননি। ফলে সেখানেই অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারান দু’জন। দমকলের ৪টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও তাঁদের বাঁচাননো যায়নি।

Advertisement

জানা গিয়েছে, আন্দুলিয়া বাজার লাগোয়া বেশ কয়েকটি ঝুপড়ি রয়েছে। সেখানে মঙ্গলবার গভীর রাতে রান্না চলাকালীন আগুনের ফুলকি থেকে গোটা ঝুপড়িতে আগুন লেগে যায়। পাশের বাজারেও ছড়িয়ে পড়ে আগুন।  সেখানকার একটি দোকানে ঘুমোচ্ছিলেন গোকুল বর ও মেয়ে মল্লিকা বছর পঞ্চান্নর গোকুলের শরীর অসুস্থ ছিল বলে জানা যায়। আগুন ছড়িয়ে পড়েছে, তা টের পেয়ে তাঁরা আপ্রাণ চেষ্টা করেন বেরিয়ে আসার। কিন্তু ঘুপচি দোকানঘর যেন মৃত্যুফাঁদ হয়ে পড়ে।  জানা গিয়েছে, গোকুল বর ও তাঁর ১৭ বছরের মেয়ে মল্লিকার মৃত্যু (Death) হয় সেখানে।

[আরও পড়ুন: বৃষ্টির হাত ধরে রাজ্যে শীতের আমেজ, জেনে নিন আজ ভিজবে আর কোন কোন জেলা]

অগ্নিকাণ্ডের জেরে দোকান ও বসতি মিলিয়ে ১৫টি ঘর পুড়েছে বলে খবর। দমকলের ৪টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে হাত লাগান। কোলাঘাট থানার পুলিশ ঘটনাস্থলে যায়। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, রান্নার আগুন থেকেই সর্বনাশা কাণ্ড ঘটেছে। বাড়িঘর, দোকানঘর পুড়ে যাওয়ায় অনেকেরই মাথায় হাত।  পুলিশ সূত্রে খবর, ঠিক কীভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখা হচ্ছে। সর্বহারা মানুষজনের পুনর্বাসনের কী ব্যবস্থা হবে, জেলা প্রশাসন এখনও সে বিষয়ে সিদ্ধান্ত নেয়নি। 

[আরও পড়ুন: ‘বাকি আর ৪০০ দিন, ভোটারদের কাছে পৌঁছতে হবে’, লোকসভার দামামা বাজিয়ে দিলেন মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার