shono
Advertisement

অধ্যক্ষের বিরুদ্ধে SAT-এ বেনিয়মের অভিযোগ তুলে আইনি জটে অধ্যাপক! দায়ের FIR

শোকজও করা হয়েছে অধ্যাপক সৃজয় মণ্ডলকে।
Posted: 01:56 PM Dec 18, 2023Updated: 01:56 PM Dec 18, 2023

শাহাজাদ হোসেন, ফরাক্কা: SAT-এ দুর্নীতির অভিযোগ তুলে কলেজ থেকে ফেসবুক লাইভে সুর চড়িয়েছিলেন অধ্যাপক। কলেজের তরফে শোকজের পাশাপাশি এফআইআর দায়ের হল ওই শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে শোরগোল ফরাক্কা অধ্যাপক সৈয়দ নুরুল হাসান কলেজে।

Advertisement

ঘটনার সূত্রপাত রবিবার। ফরাক্কার অধ্যাপক সৈয়দ নুরুল হাসান কলেজে SAT-এর সিট পড়েছিল। প্রথমার্ধের পরীক্ষা শেষে কলেজের বাংলা বিভাগের শিক্ষক সৃজয় মণ্ডল ফেসবুক লাইভ করেন। সেখানে দেখা যায়, কলেজের একটি বন্ধ ঘরে দু’জন পরীক্ষার্থী বেশ কিছু কাগজপত্র নিয়ে পরীক্ষা দিচ্ছেন। এডুকেশনের শিক্ষক হুমায়ুন রেজা ‘গার্ড’ হিসেবে তালাবন্দি ঘরে তাঁদের পরীক্ষার্থীর পরীক্ষা নিচ্ছেন। ভিডিওতে শোনা যাচ্ছে সৃজয়বাবু চিৎকার করে বলছেন, “এটা তুমি করতে পারো না হুমায়ুন। এই ঘরে আলাদা করে পরীক্ষা নেওয়া হচ্ছে কেন?”

[আরও পড়ুন: তারাপীঠ মন্দিরের গর্ভগৃহে নিষিদ্ধ মোবাইল, আর তোলা যাবে না ছবি]

অধ্যাপক সৃজয় মণ্ডল দাবি করেন, অধ্যক্ষ অর্থের বিনিময়ে পরীক্ষার্থীদের আলাদাভাবে পরীক্ষার ব্যবস্থা করে দিয়েছেন। ওই লাইভকে কেন্দ্র করে শোরগোল পড়ে যায়। কলেজের তরফে দাবি করা হয় ওই পরীক্ষার্থী দুজন অসুস্থ ছিলেন। সেই কারণেই আলাদা করে পরীক্ষার ব্যবস্থা। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে অধ্যক্ষ সৃজয় মণ্ডলের বিরুদ্ধে দায়ের করা হল এফআইআর। এর পাশাপাশি ওই অধ্যাপকের বিরুদ্ধে সোশাল মিডিয়ায় কলেজ সম্পর্কে অপপ্রচারের অভিযোগ তুলে শোকজ করা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: ‘উধাও’ কনে, টোপর মাথায় বিয়ে করতে এসেও ছাদনাতলার বদলে থানায় বর!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement