shono
Advertisement

হাওড়ায় মানবিক পুলিশ, চালচুলোহীন বৃদ্ধকে উদ্ধার করে হাসপাতালে পাঠালেন দাসনগরের IC

বৃদ্ধকে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।
Posted: 06:11 PM Jan 11, 2023Updated: 06:11 PM Jan 11, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পুলিশের ভূমিকা নিয়ে গাদা-গাদা অভিযোগ ওঠে। এর মাঝেও পুলিশের মানবিকতার সাক্ষী থাকল হাওড়ার বাসিন্দারা। পুলিশের মানবিক উদ্যোগ প্রাণ বাঁচাল এক বৃদ্ধের। চালচুলোহীন ওই বৃদ্ধের চিকিৎসা চলছে হাওড়া হাসপাতালে। বৃদ্ধকে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

Advertisement

হাওড়ার দাসনগর ডব্লু রোডে প্রচণ্ড ঠান্ডায় পথের ধারে পড়েছিল এক অসুস্থ বৃদ্ধ। কনকনে ঠাণ্ডায় কাঁপুনি ধরলেও শরীর ঢাকার মতো মোটা পোশাক ছিল না তাঁর কাছে। দিন কয়েক ধরে পেটেও দানাপানি পরেনি তাঁর। এভাবে পরে থাকলে হয়তো কয়েক দিনের মধ্য়ে তাঁর মৃত্যু হত। কিন্তু হাওড়া পুলিশের উদ্যোগে নতুন জীবন ফিরে পেলেন তিনি। স্থানীয়দের তরফে পুলিশকে খবর দেওয়া হয়। অসহায় বৃদ্ধকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়ে চিকিৎসার ব্যবস্থা করল পুলিশ।

[আরও পড়ুন: ‘দুর্ভাগ্যজনক ঘটনা’, এজলাস বয়কট নিয়ে বিচারপতি মান্থার কাছে দুঃখপ্রকাশ রাজ্যের]

খবর পেয়ে দাসনগর থানার আইসি অরূপ রায়চৌধুরী পুলিশ অফিসারদের পাঠিয়ে সোমবার রাতে অসুস্থ বৃদ্ধকে উদ্ধার করে হাওড়া হাসপাতালে ভরতি করেন। সেখানেই তাঁর চিকিৎসার ব্যবস্থা করেন। জানা গিয়েছে, সেখানে চিকিৎসা চলছে ওই বৃদ্ধের।


বৃদ্ধের কাছে একটি প্রেসক্রিপশন পাওয়া গিয়েছে। তাঁর বাড়ি মেদিনীপুরের শেখ পাড়ায় বলে জানা গিয়েছে। বিভিন্ন ক্ষেত্রেই হাওড়া সিটি পুলিশের দাসনগর থানা একাধিক সমাজসেবামূলক কাজ ও মানবিক উদ্যোগে সামিল। উল্লেখ্য, থানার আইসি অরূপ রায়চৌধুরী সম্প্রতি নিষ্ঠা-র জন্য রাজ্য সরকারের থেকে পদক পেয়েছেন।

[আরও পড়ুন: বিবেকানন্দের জন্মতিথিতেই কলকাতায় শুরু গঙ্গা আরতির প্রস্তুতি, ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement