shono
Advertisement

আয় বহির্ভূত সম্পত্তির ‘খোঁজে’খড়গপুরের প্রাক্তন আইসি’র বাড়িতে তল্লাশি, বাজেয়াপ্ত টাকা-গয়না

বিপুল টাকা কোথা থেকে এল, তা খতিয়ে দেখা হচ্ছে।
Posted: 12:09 PM Sep 16, 2021Updated: 01:01 PM Sep 16, 2021

অংশুপ্রতীম পাল, খড়গপুর: পুলিশের বাড়িতেই তল্লাশি পুলিশের। আয় বহির্ভূত সম্পত্তির অভিযোগে রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখার নজরে খড়গপুর (Kharagpur) টাউন থানার প্রাক্তন আইসি রাজা মুখোপাধ্যায়। তাঁর বাড়িতে তল্লাশি চালালেন আধিকারিকরা। বুধবার সন্ধেয় একটানা কয়েক ঘণ্টা তল্লাশি চলে। বাজেয়াপ্ত প্রচুর পরিমাণ গয়না এবং নগদ টাকা।

Advertisement

খড়গপুর টাউন থানার প্রাক্তন আইসি রাজা মুখোপাধ্যায় স্ত্রী ও পুত্রসন্তান নিয়ে খড়গপুর শহরের প্রেমবাজার এলাকার ভাড়াবাড়িতে থাকেন। বুধবার সন্ধেয় তাঁর বাড়িতে হানা দেন রাজ্য পুলিশের গোয়েন্দা দমন শাখার আধিকারিকরা। টি বসুর নেতৃত্বে ৭ জন আধিকারিক খড়গপুর থানার প্রাক্তন আইসির বাড়িতে যান। রাত প্রায় সাড়ে ১২টা পর্যন্ত চলে তল্লাশি। সেই সময় যদিও রাজা মুখোপাধ্যায় বাড়িতে ছিলেন না। স্ত্রী ও ছেলের উপস্থিতিতেই চলে তল্লাশি।

[আরও পড়ুন: তালতলায় বন্ধ বাড়ি থেকে উদ্ধার ইন্টেরিয়র ডিজাইনারের দেহ, মৃত্যুর কারণে ধোঁয়াশা]

তল্লাশি চালিয়ে রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখার আধিকারিকরা ভাড়াবাড়ি থেকে ২২ লক্ষ টাকার সোনার গয়না এবং নগদ ৭ লক্ষ টাকা বাজেয়াপ্ত করেন তদন্তকারীরা। বিপুল পরিমাণ অর্থ এবং সোনার গয়না কোথা থেকে এল, তা নিয়েই ধন্দে রাজ্য পুলিশের গোয়েন্দা দমন শাখার আধিকারিকেরা। উল্লেখ্য, দিনকয়েক ধরেই খড়গপুর থানার প্রাক্তন আইসির বিরুদ্ধে দুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠে। তাঁর বিরুদ্ধে অর্থের বিনিময়ে  একাধিক দুর্নীতি ধামাচাপা দেওয়ার অভিযোগও উঠেছিল। সেই অভিযোগেই খড়গপুর থানার প্রাক্তন আইসির বাড়িতে রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখার তল্লাশি বলেই মনে করা হচ্ছে।

২০১৯ সালে খড়গপুর থানায় আইসি পদে আসীন হন  রাজা মুখোপাধ্যায়। দু’বছর সেখানে দায়িত্ব সামলান তিনি। ২০২১ সালের ২৪ জুন জলপাইগুড়ির সার্কিট বেঞ্চে বদলি করা হয় তাঁকে। বদলির পরই তাঁর বাড়িতে হানা রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখার। আয় বহির্ভূত সম্পত্তির অভিযোগে তাঁর বিরুদ্ধে চলছে তদন্ত। খুব শীঘ্রই প্রকৃত ঘটনা সামনে আসবে বলেই মনে করা হচ্ছে। 

[আরও পড়ুন: এবার খাদান থেকে তোলা বালি বিক্রি করবে রাজ্যই, অনলাইনে চলবে বেচাকেনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার