shono
Advertisement

ICC World Cup 2023: জিভের ডগায় বিশ্বকাপ! ট্রফির আদলে অতিকায় সন্দেশ দেখে তাজ্জব কালনাবাসী

ঘরে-ঘরে বিশ্বকাপ জ্বর।
Posted: 09:06 AM Nov 19, 2023Updated: 01:01 PM Nov 19, 2023

অভিষেক চৌধুরী, কালনা: রোহিত ব্রিগেড ট্রফি ঘরে তোলার আগেই কালনায় এসে গেল ‘বিশ্বকাপ’! কাপ ঘরে তুলল কালনাবাসী। না, সত্যিকারের ট্রফি নয়। ক্ষীর আর সন্দেশের মিশ্রণে তৈরি হয়েছে মিষ্টির বিশ্বকাপ। আর এই মিষ্টি ঘিরে পূর্ব বর্ধমানের কালনায় উন্মাদনা তুঙ্গে।

Advertisement

ঘরে-ঘরে বিশ্বকাপ জ্বর। কোথাও ভারতীয় দলের জন্য় চলছে যাগযজ্ঞ। কোথাও তো আবার চাপের মধ্যেই শুরু হয়ে গিয়েছে সেলিব্রেশন। পিছিয়ে নেই কালনাও। তারা গড়ে ফেলেছে অতিকায় এক বিশ্বকাপ। রোহিত-বিরাটদের বিশ্বজয়ের পর যা দিয়ে হবে সেলিব্রেশন। এক কেজি ক্ষীর ও এক কেজি সন্দেশের সমন্বয়ে তৈরি হয়েছে অতিকায় বিশ্বকাপ মিষ্টি। আর এই উদ্যোগ নিয়েছে কালনা শহরের ছোট দেউড়ি বাজারের মা ভবানী মিষ্টান্ন ভাণ্ডার। নজরকাড়া মিষ্টি তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন কারিগর গৌতম দাস।

[আরও পড়ুন: রাস্তা মেরামতির কাজ হবে ৩ মাসেই, রোগীমৃত্যুর পর মুচলেকা দিয়ে আশ্বাস প্রশাসনের]

দোকান মালিক অনির্বাণ দাস বলেন, “ক্ষীর ও সন্দেশ দিয়ে এই বিশ্বকাপ মিষ্টিটি তৈরি করা হয়েছে। মিষ্টির দাম করা হয়েছিল ৭০০ টাকা। সেটি কিনেও নিয়েছেন এলাকার ক্রিকেটপ্রেমীরা।” বিশ্বকাপের আদলে তৈরি হওয়া এমনই সুস্বাদু মিষ্টি তৈরি হতে না হতেই ক্রিকেটপ্রেমীরা ঘরে তুলে নিয়েছেন সেই বিশ্বকাপকে।

ক্রেতা ক্রিকেট প্রেমীরা জানান, “এবারের বিশ্বকাপে আমাদের দল ভারত ফেভারিট। এখনও পর্যন্ত অপ্রতিরোধ্য আমাদের দল। প্রতিদ্বন্দ্বী হিসাবে অষ্ট্রেলিয়া থাকলেও ভারত এবার অনেকটাই এগিয়ে। আমাদের জয় নিশ্চিত। তাই মহারণ শুরুর আগেই বিশ্বকাপকে মিষ্টির আকারে নিজেদের ঘরে তুলে নিলাম। জয়ের পর এই মিষ্টি দিয়েই সকলের মিষ্টিমুখ করানো হবে।”

 

[আরও পড়ুন: বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে আম্বানি-হিরানন্দানি! থাকবেন আদানি গোষ্ঠীর প্রতিনিধিরা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার