Advertisement

‘কাঁচা বাদামে’র পর এবার ‘ভাজা বাদাম’, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল জলপাইগুড়ির বিক্রেতা

07:06 PM Dec 19, 2021 |

শান্তনু কর, জলপাইগুড়ি: “আমার কাছে নাইকো বুবু ভাজা বাদাম, আমার কাছে আছে শুধু কাঁচা বাদাম।” ফেসবুকের টাইমলাইন হোক কিংবা রিলস সর্বত্র কান পাতলেই শোনা যাচ্ছে ভুবন বাদ্যকারের গলা। প্রত্যন্ত এলাকার কাঁচা বাদাম বিক্রেতাই এখন সোশ্যাল মিডিয়ার হিরো। জনপ্রিয়তার নিরিখে ভুবনই যেন এখন বাদাম বিক্রেতাদের অনুপ্রেরণা। ‘কাঁচা বাদামে’র অনুকরণে তৈরি হল নতুন গান ‘ভাজা বাদাম।’ স্রষ্টা আরেক বাদাম বিক্রেতা।

Advertisement

জলপাইগুড়ির (Jalpaiguri) ধাপগঞ্জের বাসিন্দা গুরুপদ সরকার ‘ভাজা বাদাম’ গান তৈরি করেছেন। ভুবন বাদ্যকর গান গেয়ে ঘুরে ঘুরে বাদাম বিক্রি করেন। তবে গুরুপদ সরকার জলপাইগুড়ি শহরে একটি নির্দিষ্ট জায়গায় বসে বাদাম বিক্রি করেন। হাতে তাঁর দাঁড়িপাল্লা। সামনে সাজানো বাদাম। আর মুখে গান – “আমার কাছে নেই কাঁচা বাদাম, আমার কাছে আছে ভাজা বাদাম।” গুরুপদর এই গানই এখন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ‘কাঁচা বাদামে’র মতোই জনপ্রিয় হয়ে উঠছে ‘ভাজা বাদাম’ও।

[আরও পড়ুন: ‘কাঁচা বাদামে’র পর এবার ‘ভাজা বাদাম’, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল জলপাইগুড়ির বিক্রেতা]

কেন হঠাৎ এমন গান গেয়ে বাদাম বিক্রির সিদ্ধান্ত নিলেন গুরুপদ? তিনি বলেন, “গান গাইলে অনেক মানুষকে আকর্ষণ করা যায় সহজে। তাই আগের তুলনায় বাদাম বিক্রি বেড়েছে। আর সেটাই ছিল লক্ষ্য। তাই ভুবন বাদ্যকারের পথ অনুসরণ করি।” কিন্তু ভুবন বাদ্যকরের গান গাইলেন না কেন? বাদাম বিক্রেতার কথায়, নিজের মতো করে সকলের কাছে নিজেকে উপস্থাপন করতে চেয়েছিলেন তিনি। তাই ‘কাঁচা বাদামে’র অনুকরণে ‘ভাজা বাদাম’ গান বেঁধেছেন জলপাইগুড়ির গুরুপদ।

Advertising
Advertising

সোশ্যাল মিডিয়া জনপ্রিয়তা দিয়েছে ভুবনকে। প্রায় চোখের নিমেষে তিনি হয়ে গিয়েছেন ভাইরাল। তবে জনপ্রিয়তা লক্ষ্মীলাভ বৃদ্ধিতে কোনও কাজে লাগেনি তাঁর। বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হন ভুবন। জনপ্রিয়তা  যেন বিপদ ডেকে না আনে, এখন সেই আশঙ্কার প্রহর গুনছেন গুরুপদ।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘শ্রীময়ী’ ধারাবাহিকে রোহিত সেনের মৃত্যু নিয়ে তোলপাড় নেটদুনিয়া, মুখ খুললেন টোটা]

Advertisement
Next