shono
Advertisement

Kamduni Protest: ‘জেলমুক্তদের নিরাপত্তার ব্যবস্থা করেছে রাজ্য’, কামদুনিতে দাঁড়িয়ে বিস্ফোরক শুভেন্দু, পালটা কুণালের

কামদুনির রায়ের প্রতিবাদে জোড়া মিছিল।
Posted: 08:07 PM Oct 10, 2023Updated: 08:09 PM Oct 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টের নির্দেশে কামদুনি কাণ্ডে ফাঁসির সাজাপ্রাপ্ত বেকসুর খালাস। এই রায়ে খুশি নন নির্যাতিতার পরিবারের কেউ, কামদুনির প্রতিবাদীরাও। হাই কোর্টের রায়কে হাতিয়ার করেই চলছে শাসক-বিরোধী জোর চাপানউতোর।

Advertisement

মঙ্গলবার কামদুনি থেকে কলকাতায় আছড়ে পড়ে প্রতিবাদের ঢেউ। কামদুনিতে মিছিল করে বিজেপি মহিলা মোর্চার কর্মী-সমর্থকরা। তাতে অংশ নেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কামদুনিতে দাঁড়িয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন তিনি। তাঁর দাবি, কামদুনির প্রতিবাদী মুখ মৌসুমী ও টুম্পা কয়ালদের নিরাপত্তার বন্দোবস্ত করেনি রাজ্য সরকার। তবে এই ঘটনায় জেলমুক্তদের জন্য নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

[আরও পড়ুন: বাবার মৃত্যুর মাস চারেক পরেই শৌচালয় থেকে মায়ের বিবস্ত্র দেহ উদ্ধার, পুলিশের নজরে ছেলে]

এদিকে, কলকাতাতেও হাই কোর্টের রায়ের বিরোধিতায় মিছিল করা হয়। তাতে পা মেলান কামদুনির দুই প্রতিবাদী মুখ টুম্পা ও মৌসুমী কয়ালরা। কান্না ভেজা চোখে তাঁদের বক্তব্য, “বিচার পেলাম কোথায়? তাই তো রাস্তায় নামতে হয়েছে।” অবশ্য পালটা জবাব দেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। হাই কোর্টের নির্দেশের সঙ্গে রাজ্য সরকারের কোনও যোগসূত্র নেই বলেই দাবি তাঁর। হাই কোর্টের রায় চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ রাজ্য সরকার। তা সত্ত্বেও কেন বিরোধীরা রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলছেন, সেই প্রশ্ন তুলেছেন তিনি। কেন ইডির হয়ে মামলা লড়া ফিরোজ এডুলজি অভিযুক্তপক্ষের আইনজীবী ছিলেন, সেকথা আরও একবার শুভেন্দুকে মনে করিয়ে দেন তৃণমূল নেতা।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: প্যালেস্টাইনকে সমর্থন করে বিপাকে মিয়া খালিফা, হারালেন কাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার