shono
Advertisement

Weather Update: মার্চের শুরুতেই রাজ্যের তাপমাত্রার পারদ ছুঁতে পারে ৩৫ ডিগ্রি! আশঙ্কার কথা শোনাল হাওয়া অফিস

রবিবার রাজ্যের ২ জেলায় বৃষ্টির পূর্বাভাস।
Posted: 10:35 AM Feb 26, 2023Updated: 12:40 PM Feb 26, 2023

নিরুফা খাতুন: ক্যালেন্ডার বলছে ফেব্রুয়ারির শেষ। তবে দিনের বেলা রোদ দেখা তা বোঝা বেশ কঠিন। কারণ, এখনই রোদে বেরলে ত্রাহি ত্রাহি রব তুলছেন অনেকে। বাড়িতে বাড়িতেও পাখার ছুটি শেষ। আপাতত দিন ও রাতের তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন নেই। দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে মার্চের শুরুতে হু হু করে বাড়তে পারে তাপমাত্রা। পারদ ছুঁতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসও।

Advertisement

রবিবার সকালের দিকে আকাশ আংশিক মেঘলা। তবে পরে পরিষ্কার আকাশের দেখা মিলবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২২.১ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৯ থেকে ৯৪ শতাংশ। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মার্চের শুরুতেই কলকাতা ও সংলগ্ন জেলাগুলির তাপমাত্রা বাড়তে পারে। আগামী মাসের প্রথম সপ্তাহেই তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস হতে পারে।

আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে পূবালী হাওয়া আর পশ্চিমের বাতাস বইতে পারে। জেলাতে এখনও রাত ও সকালের দিকে খুব হালকা শীতের অনুভূতি থাকতে পারে। কলকাতা ও সংলগ্ন এলাকায় রাত ও সকালের দিকে আবহাওয়া মনোরম থাকবে। তবে দিনের বেশিরভাগ সময় গরম অনুভূত হবে। আগামী ৪-৫ দিন তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: রাত বাড়লেই ফ্ল্যাটে ফুর্তির ফোয়ারা, হৈমন্তীর উদ্দাম জীবনযাপনে অতিষ্ঠ ছিলেন পড়শিরা]

দক্ষিণবঙ্গে না হলেও, উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। আগামী কয়েকদিন দার্জিলিং, কালিম্পংয়ে হালকা বৃষ্টি হতে পারে। তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। আগামী কয়েকদিন স্বাভাবিক বা তার উপরই থাকবে উত্তরবঙ্গের তাপমাত্রা। আগামী মঙ্গলবার নতুন করে রাজ্যে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। বাংলাদেশ সংলগ্ন এলাকায় রয়েছে একটি ঘূর্ণাবর্ত। জম্মু-কাশ্মীর, লাদাখ, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

ফেব্রুয়ারির শেষ ও মার্চের শুরুতে কাশ্মীর উপত্যকা ও হিমাচলপ্রদেশে তুষারপাতের সম্ভাবনা। রাজস্থানে আগামী ৩ দিনে ২-৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে। গুজরাটে ২৪ ঘণ্টা একই থাকবে তাপমাত্রা। তারপর থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। মধ্য ভারতের বিভিন্ন রাজ্যে আগামী তিনদিন একই রকম তাপমাত্রা থাকবে। এরপর তাপমাত্রা ২-৩ ডিগ্রি বাড়তে পারে। উত্তর পশ্চিম ভারতে আগামী তিন দিনে তাপমাত্রা স্বাভাবিকের ৩-৬ ডিগ্রি উপরে থাকার সম্ভাবনা।

[আরও পড়ুন: মুন্ডু কেটে, হৃৎপিণ্ড-যৌনাঙ্গ বের করে বন্ধুকে খুন! হাড়হিম করা ঘটনায় স্তম্ভিত পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার