shono
Advertisement

ভোট আসতেই ব্যাগ হাতে বাজারে হিরণ, কেন হেঁশেল নিয়ে চিন্তায় ঘাটালের তারকা প্রার্থী?

কী কী কিনলেন হিরণ?
Posted: 04:06 PM Mar 28, 2024Updated: 04:06 PM Mar 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ভোট বড় বালাই। কেউ দলকর্মীদের ঘুগনি খাওয়াচ্ছেন, তো কেউ সকাল সকাল থলি হাতে নিয়ে বাজারে ছুটছেন! ভোট প্রচারের কোনও ফন্দিই যেন হাতছাড়া করতে নারাজ রাজনৈতিক দলের তারকা প্রার্থীরা। এই যেমন হুগলিতে যখন রচনা ঘুগনি খাওয়াতে ব্যস্ত, ঠিক তখনই ঘাটালের বাজারে হিরণ সবজি কিনলেন। তা হঠাৎ সবজি কিনতে নিজে কেন বাজারে গেলেন তারকা?

Advertisement

হিরণের কথা অনুযায়ী, হিরণের হয়ে রোজকার যে ছেলেটি বাজার করে দেন, তিনি এখন অসুস্থ। তাই রোজকার হেঁশেল সামলাতে হিরণেকেই কাঁধে দায়িত্ব তুলে নিতে হল। হিরণ জানিয়েছেন, ঘাটালে তিনি যে বাড়িতে থাকেন, সেখানে ফ্রিজ নেই। তাই সবজি বাজার রোজই করতে হয়। সেই কারণেই  থলি হাতে বাজারে পৌঁছে গিয়েছেন হিরণ।

তা কী কী কিনলেন ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ?

হিরণের ব্যাগ থেকে উঁকি মেরেছে বেশ কয়েকটা করলা, শশা এবং অনেক পরিমাণ শাক। এমনকী, মাছের বাজারে ঢুকে, মাছও কিনেছেন তিনি। গরমে ভোটের প্রচারে বেরিয়ে যাতে সুস্থ থাকা যায়, হয়তো তাই সুষম আহারের দিকেই নজর হিরণের। তাই হিরণের বাজারের থলিতে উপচে পড়ছে শাক-সবজি। 

দেশজুড়ে কার্যকর হয়েছে নির্বাচনী আচরণবিধি। সেই নিয়ম ভাঙলেই এবার তড়িঘড়ি শোকজ করছে কমিশন। উল্লেখ্য, মঙ্গলবার ডেবরার ট্যাবাগেরিয়াতে গিয়েছিলেন ঘাটালের বিজেপি প্রার্থী অভিনেতা হিরণ। সেখানে বিডিও-র ঘরে বসে তাঁকে হুমকি দিতে শোনা গিয়েছিল। হিরণ বলেন, “আগামী দুমাস লাঠি-ঝাঁটা নিয়ে গ্রাম পাহারা দিন। গ্রামে কোনও পুলিশ-প্রশাসনের লোকজনকে ঢুকতে দেবেন না। আগামী দুমাস সবকিছু আটকে রাখুন। ভোটে জেতার পরে যা ব্যবস্থা নেওয়ার নেব।” তাঁর এহেন মন্তব্য উসকানিমূলক বলে অভিযোগ করে তৃণমূল।

[আরও পড়ুন: দিলীপের বিরুদ্ধে কমিশনে গিয়ে বেলাগাম কুণাল, ফের শুভেন্দুকে ‘বাবা’ তুলে আক্রমণ]

এই প্রেক্ষিতে কমিশন বিজেপির তারকা প্রার্থীকে শোকজ করেছে বলে অভিযোগ। যদিও এ প্রসঙ্গে প্রার্থীর কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি তন্ময় দাস জানান, “আমরা এখনও কোনও শোকজ লেটার পাইনি। পেলে উত্তর দেওয়া হবে।”

এদিকে তৃণমূল প্রার্থী জুন মালিয়ার সমর্থনে মিছিলে সরকারি প্রকল্পের প্রচার করা হয়েছিল। সেখানে কন্যাশ্রী, লক্ষ্মীর ভান্ডারের মতো প্রকল্পের প্রচারে ট্যাবলো বানানো হয়। সেই ট্যাবলোয় শিশুদের ব্যবহার করা হয়েছে। অথচ নির্বাচনী প্রচারে শিশুদের ব্যবহার নিষিদ্ধ করেছে কমিশন। সেই নিয়ম ভাঙার জন্য় কমিশনে তৃণমূল নেতা সৌমেন খাঁয়ের বিরুদ্ধে কমিশনে অভিযোগ দায়ের করলেন বিজেপির মেদিনীপুর সাংগাঠনিক জেলার সহ সভাপতি শঙ্কর গুছাইত। দ্রুত ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ‘তাঁর প্রজ্ঞা বহু প্রজন্মকে অনুপ্রাণিত করবে’, বেলুড় মঠের অধ্যক্ষের প্রয়াণে শোকস্তব্ধ মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement