shono
Advertisement
Hooghly

গেরুয়া নিশানায় I-PAC, ঘাসফুল প্রার্থীর দাওয়াই রসগোল্লা! ভোটের দিন জমজমাট ২ 'দিদি'র ডুয়েল

ভোটের দিন হুগলিতে রণং দেহী লকেট, নরমে-গরমে ময়দান দাপিয়ে বেড়ালেন রচনা।
Published By: Sucheta SenguptaPosted: 12:39 PM May 20, 2024Updated: 01:56 PM May 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতদিন প্রচার ময়দান দাপিয়ে বেড়িয়েছেন। সবরকমভাবে ভোটপরীক্ষার প্রস্তুতি নিয়েছেন। কিন্তু ভোটের দিন কে কতটা সক্রিয়, তার উপর অনেকটাই নির্ভর করে ফলাফল। তা বিলক্ষণ জানেন রাজনীতিতে কিছুটা অভিজ্ঞ লকেট চট্টোপাধ্যায় এবং সদ্য সেলিব্রিটি জগত থেকে রাজনীতির ময়দানে পা রাখা রচনা বন্দ্যোপাধ্যায়। সোমবার, পঞ্চম দফা লোকসভা ভোটে এই দুই 'দিদি'র মেগা ফাইট দেখতে সকলেরই নজর হুগলি কেন্দ্রের দিকে। তাঁরাও অবশ্য নিরাশ করলেন না। সকালে, ভোট শুরুর সময় থেকেই লকেট এবং রটনা দুজনকেই দেখা গেল ভোট ময়দান দাপিয়ে বেড়াতে।

Advertisement

ভোট শুরুর আগেই নিজের এলাকা পরিদর্শনে বেরিয়ে পড়েন হুগলির (Hooghly)বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। তাঁর অস্ত্র ছিল আই প্যাকের বিরুদ্ধে টাকা বিলি করে ভোট কেনার মতো গুরুতর অভিযোগ। দিনের শুরুতেই তিনি অভিযোগ তোলেন, আই প্যাকের ২০ জন প্রতিনিধি থলে ভর্তি টাকা নিয়ে ভোটারদের মধ্যে বিলি করছে। যদিও তাঁর এই অভিযোগ বিশেষ ধোপে টেকেনি। তাতে কী? হলুদ শাড়ি, গেরুয়া উত্তরীয় পরে দিনের বেশিরভাগ সময়েই বিভিন্ন বুথে বুথে ঘুরে বেড়ান বিজেপি প্রার্থী (BJP Candidate)। ধনেখালির ১১৭ নং  বুথে 'ভুয়ো' এজেন্টকে হাতেনাতে ধরেন লকেট চট্টোপাধ্যায়। অভিযোগ, ভোটের লাইনে দাঁড়িয়ে তিনি ভোটারদের তৃণমূলের দিকে টানার চেষ্টা করছিলেন। লকেটের উপস্থিতিতে তাঁকে ভোটের লাইন থেকে বের করে দেওয়া হয়। পালটা তাঁকে ঘিরে তৃণমূল সমর্থকরা 'চোর চোর', 'জয় বাংলা' স্লোগান তোলেন। পরে অবশ্য পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিদায়ী সাংসদ। 

[আরও পড়ুন: শ্লীলতাহানিতে ‘অভিযুক্ত’ জওয়ানকে ভোটের দায়িত্ব থেকে সরাল নির্বাচন কমিশন, দায়ের FIR]

অন্যদিকে, ভোটের দিন তৃণমূল প্রার্থী রচনার (Rachana Banerjee) উপস্থিতি কিছুটা অন্যরকম। নরমে-গরমে তিনি বেশ বুঝিয়ে দিলেন, সেলিব্রিটি সুলভ আচরণ নয়, রাজনীতির জগতের চালচলন বেশ রপ্ত করেছেন তিনি। টেনশন আছে? এই প্রশ্নের উত্তরে 'দিদি নং ১' বলছেন, ''আজ আনন্দের দিন। সবাই আনন্দে ভোট দিন। কোনও কটু কথা, মাথা গরম করা নয়। কেউ মাথা গরম করলে রসগোল্লা খাইয়ে দিন। শান্ত থাকুন, শান্তিতে ভোট দিন।'' কিন্তু বিজেপির অভিযোগ, তৃণমূল নাকি টাকা বিলি করে ভোট কিনছে। তা শুনে কার্যত আকাশ থেকে পড়লেন রচনা। বললেন, ''কোথায় টাকা? কিছুই তো দেখতে পাচ্ছি না। এমন কিছু অন্তত আমার চোখে পড়েনি। এসব রটনা। কান দেবেন না।''

[আরও পড়ুন: ‘চাকরি বিক্রির রেট বলেছি,’ অভিজিতের মমতা-ব্যাখ্যায় ‘ঝাঁটা’র দাওয়াই দেবাংশুর]

এর পরই বুথ পরিদর্শনে বেরিয়ে রচনার চোখে পড়ে, মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবি দেওয়া একটি বড় হোর্ডিং রাস্তায় লুটোপুটি খাচ্ছে। তা দেখে তুলে নেন তারকা প্রার্থী। ক্ষোভের সুরে বলেন, ''এটাই বিজেপির কালচার। এখানে এরকম হয়। আমি এবার দাঁড়িয়েছি বলে দেখতে পাচ্ছি।'' তবে দিনভর রচনাকে দেখা গেল বুথে বুথে পরিদর্শন করতে। ভোটপরীক্ষার ফলাফল ৪ জুন। সেদিনই বোঝা যাবে, আসল জনসমর্থন কার দিকে।

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হুগলিতে মেগা ফাইট রচনা-লকেটের।
  • ভোটের দিন হুগলিতে রণং দেহী লকেট, নরমে-গরমে ময়দান দাপিয়ে বেড়ালেন রচনা।
  • লকেটে নিশানায় আই প্যাক, রচনা দিলেন 'রসগোল্লা' দাওয়াই।
Advertisement