shono
Advertisement
Pratik Ur Rahaman

নেই বাড়ি, গাড়ি, সোনা! কত সম্পত্তির মালিক ডায়মন্ড হারবারের সিপিএম প্রার্থী প্রতীক উর রহমান?

হলফনামা অনুযায়ী, মনোনয়ন পেশের সময় প্রতীক উরের হাতে নগদ ছিল ১ হাজার টাকা।
Published By: Tiyasha SarkarPosted: 04:19 PM May 24, 2024Updated: 06:33 PM May 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইন নিয়ে পড়াশোনা করেও বর্তমানে পুরোদস্তুর রাজনীতিতে। লোকসভা ভোটে ডায়মন্ড হারবারের মতো হাইভোল্টেজ আসনে তাঁর উপর ভরসা রেখেছে লাল শিবির। জানেন কত সম্পত্তির মালিক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রতিপক্ষ প্রতীক উর রহমান?

Advertisement

ডায়মন্ড হারবারের বাসিন্দা প্রতীক উর রহমান (Pratik Ur Rahaman)। কলেজ জীবন থেকে সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত। এবার লোকসভা নির্বাচনে(Lok Sabha Election 2024) ডায়মন্ড হারবারের প্রার্থী তিনি। ইতিমধ্যেই মনোনয়ন পেশ করেছেন প্রতীক উর রহমান। বামশিবিরের একাধিক প্রার্থী কোটিপতি হলেও নথি বলছে প্রতীক উর বিত্তশালী নন। হলফনামা অনুযায়ী, মনোনয়ন পেশের সময় প্রতীক উরের হাতে নগদ ছিল ১ হাজার টাকা। তাঁর ২ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। মোট রয়েছে ৬ লক্ষ ২৬ হাজার ৪৫৯ টাকা। তার মধ্যে ৬ লাখ টাকার বেশিই নির্বাচন খাতের বলে হলফনামায় জানিয়েছেন এই বামপ্রার্থী। তবে বিনিয়োগ, সোনা, ঋণ-কিছুই নেই। নেই স্থাবর সম্পত্তিও।

[আরও পড়ুন: প্রেগনেন্সি ‘বিতর্কে’ নিন্দুকদের কাঁচকলা দেখালেন দীপিকা! মোক্ষম জবাব হবু মায়ের]

প্রতীক উর রহমানের স্ত্রী শিরিন সুলতানা (Sirin Sultana)। হলফনামা অনুযায়ী, তাঁর হাতে নগদ ছিল ১ হাজার টাকা। দুটি অ্যাকাউন্ট মিলিয়ে ব্যাঙ্কে রয়েছে ২২ হাজার টাকা। দেড় লক্ষ টাকার সোনা রয়েছে প্রতীক উর-পত্নীর। বিনিয়োগ ও ঋণ নেই। প্রসঙ্গত, বাংলার ৪২ টি আসনের মধ্যে ডায়মন্ড হারবার যে হাইভোল্টেজ, তা বলার অপেক্ষা রাখে না। ওই আসনের তৃণমূলের প্রার্থী খোদ তৃণমূল সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরকম একটা আসনে কতটা লড়াই করতে পারবেন প্রতীক উর? সেদিকেই নজর সকলের।   

[আরও পড়ুন: ৫ দিনের মধ্যে খুনের হুমকি! সোশাল মিডিয়ায় বিস্ফোরক দাবি অর্জুন সিংয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইন নিয়ে পড়াশোনা করেও বর্তমানে পুরোদস্তুর রাজনীতিতে।
  • লোকসভা ভোটে ডায়মন্ড হারবারের মতো হাইভোল্টেজ আসনে তাঁর উপর ভরসা রেখেছে লাল শিবির।
  • জানেন কত সম্পত্তির মালিক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রতিপক্ষ প্রতীক উর রহমান?
Advertisement