shono
Advertisement

‘দ্বন্দ্ব’ মেটাতে অভিষেকের বার্তার পরই রদবদল, বাঁকুড়ায় পদ থেকে সরলেন ৪ অঞ্চল সভাপতি

ইগো ছেড়ে সকলকে নিয়ে কাজ করার বার্তা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
Posted: 04:36 PM May 28, 2023Updated: 04:36 PM May 28, 2023

দেবব্রত দাস, খাতড়া: সারেঙ্গার পর ইন্দপুর। ওই ব্লকে তৃণমূল কংগ্রেসের তিনটি অঞ্চলে নতুন সভাপতির নাম ঘোষণা করা হল। গত বুধবার বাঁকুড়ায় ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচিতে যোগ দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছাতনার কমলপুরে সাংগঠনিক বৈঠকে জেলা কমিটি, ব্লক কমিটি ও অঞ্চল কমিটির নেতাদের দলীয় দ্বন্দ্ব ঠেকাতে কড়া বার্তা দেন। অভিষেকের বার্তার পরেই টনক নড়ল শাসকদলের। নেতায় নেতায় ‘দ্বন্দ্ব’ মিটিয়ে ঐক্যের বার্তা দিতে এবার উঠেপড়ে লেগেছে জেলা থেকে ব্লক তৃণমূল নেতৃত্ব।

Advertisement

অভিষেকের কড়া বার্তার ২৪ ঘন্টার মধ্যে সারেঙ্গা ব্লকের চিলতোড় অঞ্চল তৃণমূল সভাপতি কল্যাণ মিশ্র তাঁর পদ থেকে ইস্তফা দেন। তৃণমূল সূত্রের খবর, শুধু সারেঙ্গা নয়, খাতড়া ব্লকের তিন অঞ্চল সভাপতি, ইন্দপুর ব্লকের দুই অঞ্চল সভাপতি ও সিমলাপাল ব্লকের দুই অঞ্চল সভাপতিকে সরানোর দাবি দলের অন্দরে উঠেছে। তারই প্রেক্ষিতে ইন্দপুর ব্লকের ইন্দপুর, ব্রাহ্মণডিহা ও ভেদুয়াশোল অঞ্চলে নতুন সভাপতি নিয়োগ করা হয়। তার মধ্যে ইন্দপুর অঞ্চল সভাপতি ধ্রুবপদ সাহানার মৃত্যুর জন্য এই পদটি খালি হয়েছিল। অন্যদিকে, ব্রাহ্মণডিহা ও ভেদুয়াশোল অঞ্চলের সভাপতি কে হবেন, তা নিয়ে দলের জেলা সভাপতির সঙ্গে ব্লক সভাপতির দ্বন্দ্ব শুরু হয়েছিল। তার জেরে ওই দুই অঞ্চলে নতুন সভাপতি হিসাবে কাউকে নিয়োগ করা হয়নি।

[আরও পড়ুন: ‘গাঙ্গুবাই’য়ের জয়জয়কার, বাজিমাত ‘ভেদা’ হৃতিকের, রইল IIFA বিজয়ীদের পুরো তালিকা]

কিন্তু অভিষেকের কড়া বার্তার পরেই দলের মধ্যে দ্রুত ওই তিন অঞ্চল সভাপতির নাম ঘোষণা করা হয়। ইন্দপুর অঞ্চল তৃণমূল সভাপতি করা হয়েছে শুকদেব চন্দকে। ব্রাহ্মণডিহা অঞ্চল সভাপতি করা হয়েছে সব্যসাচী পতিকে। ভেদুয়াশোল অঞ্চল সভাপতি করা হয়েছে পঙ্কজ পাত্রকে। ব্রাহ্মণডিহা অঞ্চলের প্রাক্তন সভাপতি দেবদাস মোহান্তি এবং ভেদুয়াশোল অঞ্চলের প্রাক্তন সভাপতি ভক্তরঞ্জন পাইনকে অবশ্য তাঁদের পদ থেকে সরিয়ে ব্লক কমিটিতে নেওয়া হয়েছে। ইন্দপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি রেজাউল খান রবিবার বলেন, “ইন্দপুর অঞ্চল সভাপতি ধ্রুবপদ সাহানার মৃত্যু হয়েছে। তাই সেখানে নতুন অঞ্চল সভাপতি হিসাবে শুকদেব চন্দকে দায়িত্ব দেওয়া হয়েছে।”

তিনি আরও বলেন, “ব্রাহ্মণডিহা অঞ্চল তৃণমূল সভাপতি হিসাবে সব্যসাচী পতি এবং ভেদুয়াশোল অঞ্চল সভাপতি হিসাবে পঙ্কজ পাত্রকে দায়িত্ব দেওয়া হয়েছে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নির্দেশ মেনে জেলা নেতৃত্বের অনুমোদন নিয়েই এই নিয়োগ করা হয়েছে। নতুন অঞ্চল সভাপতিদের দলের সর্বস্তরের কর্মীদের নিয়ে কাজ করার কথা বলা হয়েছে।” সদ্য দায়িত্বপ্রাপ্ত ইন্দপুর অঞ্চল তৃণমূল সভাপতি শুকদেব চন্দ, ব্রাহ্মণডিহা অঞ্চল তৃণমূল সভাপতি সব্যসাচী পতি ও ভেদুয়াশোল অঞ্চল তৃণমূল সভাপতি পঙ্কজ পাত্র বলেন, “দল আমাদের যে দায়িত্ব দিয়েছে তা যথাযথভাবে পালন করব। সকলকে নিয়ে এক ছাতার তলায় কাজ করব।” বাঁকুড়া সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি দিব্যেন্দু সিংহ মহাপাত্র বলেন, “দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নির্দেশ মেনে ইন্দপুর ব্লকের তিনটি অঞ্চলে নতুন সভাপতিকে দায়িত্ব দেওয়া হয়েছে। দলের মধ্যে এসব নিয়ে কোনও দ্বন্দ্ব নেই।”

[আরও পড়ুন: নতুন সংসদের উদ্বোধনের দিনই ভূলুণ্ঠিত দেশের গর্ব, এই কি প্রাপ্য ছিল সাক্ষী-ভিনেশদের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement