shono
Advertisement

কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া খারাপ ছিল না, নষ্ট করেছে সিপিএম, মুর্শিদাবাদে মমতা

আমি সিপিএমের সঙ্গে চলতে পারব না, সাফ কথা মমতার।
Posted: 03:40 PM Jan 31, 2024Updated: 04:05 PM Jan 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিলেন সেই সিপিএম। বাংলায় কংগ্রেস এবং তৃণমূলের জোট সম্ভাবনা ভেস্তে যাওয়ার জন্য বামেদেরই কাঠগড়ায় তুললেন তৃণমূল সুপ্রিমো। মমতা (Mamata Banerjee) স্পষ্ট বলে দিলেন, কংগ্রেসের সঙ্গে তাঁর বোঝাপড়া মোটেই খারাপ ছিল না। কিন্তু নষ্ট করেছে সিপিএম।

Advertisement

মালদহের সভা থেকেই মমতা তৃণমূল এবং কংগ্রেসের সমঝোতা ভেস্তে যাওয়ার জন্য সিপিএমকে নিশানা করেছিলেন। মুর্শিদাবাদের সভা থেকে সেটাই আরও স্পষ্টভাবে বলে দিলেন তৃণমূল নেত্রী। মমতা এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর গড়ে দাঁড়িয়ে বলে গেলেন, “আমি একটা সময় কংগ্রেসটা করতাম। একটা পরিবারের সঙ্গে আমার রাজনৈতিক সম্পর্ক না থাকলেও পারিবারিক সম্পর্ক আছে। কংগ্রেসের সঙ্গে আমার বোঝাপড়া খারাপ ছিল না। কিন্তু সিপিএমের (CPIM) জন্য ওদের সঙ্গে আমার সম্পর্ক নষ্ট হয়েছে।” 

[আরও পড়ুন: নতুন সংসদ ভবনে প্রথম সম্ভাষণ, রাষ্ট্রপতি মুর্মুর মুখে রামমন্দির থেকে তিন তালাক]

বহরমপুরের সভা থেকে মমতা আসন সমঝোতা ভেস্তে যাওয়ার জন্য ঘুরিয়ে কংগ্রেসকেই দায়ী করলেন। তৃণমূল নেত্রীর দাবি বক্তব্য, “আমি ভাবলাম গ্রেটার ইন্টারেস্টে সবাই কাজ করবে। আমি প্রথম প্রস্তাব দিলাম, তোমাদের একটাও এমএলএ নেই। ঠিক আছে তোমাদের দুটো আসন দিচ্ছি। আমি তোমায় জিতিয়ে দেব। বলল না না হবে না। সঙ্গে সঙ্গে প্রত্যাখ্যান। আমি বললাম ভাই নমস্কার, ক্ষমা করো। আমি সিপিএমের সঙ্গে চলতে পারব না। ওরা আমার মাথায় মেরেছে, আমার কোমরে মেরেছে, আমার পায়ে মেরেছে, ওরা মানুষ মেরেছে। একের পর এক অত্যাচার করেছে।”

[আরও পড়ুন: নতুন সংসদ ভবনে প্রথম সম্ভাষণ, রাষ্ট্রপতি মুর্মুর মুখে রামমন্দির থেকে তিন তালাক]

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) মমতার তীব্র সমালোচক। বাংলায় জোট ভেস্তে যাওয়ার জন্য তৃণমূল দায়ী করেন অধীরকেই। অথচ, তাঁর গড়ে দাঁড়িয়ে সেই অধীরকে একপ্রকার গুরুত্বই দিলেন না মমতা। একটি শব্দও তাঁর জন্য খরচ করলেন না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার