shono
Advertisement
Mamata Banerjee

চোখ রাঙাচ্ছে 'রেমাল', 'জলভরা মেঘ পাশ কাটিয়ে এলাম', বললেন মমতা

Published By: Sayani SenPosted: 07:00 PM May 24, 2024Updated: 07:03 PM May 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'রেমাল'। সতর্কবার্তা জারি করেছে হাওয়া অফিস। সবরকম পরিস্থিতি সামাল দিতে তৈরি নবান্ন। আবহাওয়ার কথা মাথায় রেখে শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রচারের সময়ও বদল করা হয়। জয়নগরের সভামঞ্চ থেকে আবহাওয়ার পরিস্থিতির বিবরণ দিলেন মমতা। বলেন, "জলভরা মেঘ পাশ কাটিয়ে এলাম।"

Advertisement

মমতা (Mamata Banerjee) বলেন, "একদিকে রোদ অন্যদিকে বৃষ্টি, আমাদের কাছে খবর ছিল, আজ থেকেই দুর্যোগ থাকবে। তাই ২টো, ৩টে, ৪টের মিটিংগুলোকে সকালে নিয়ে চলে এসেছি। ৯টার মধ্যে রেডি হয়ে বেরিয়ে সাগরে এবং রায়দিঘির মিটিং করে এলাম।" আবহাওয়ার পরিস্থিতি নিয়ে তিনি বলেন, "এখানে যখন আসছিলাম, তখন চারিদিকে আকাশে মেঘ করে রয়েছে। একেবারে জলভরা মেঘ। বিদ্যুৎও চমকাচ্ছে। যখন তখন বৃষ্টি নামবে। এই অবস্থায় জলভরা মেঘ পাশ কাটিয়ে আপনাদের এখানে এলাম। আসতে যে পেরেছি, সেটা মানুষের অনেক আর্শীবাদ।" সভায় উপস্থিত সকলকে সাবধানে বাড়ি ফিরে যাওয়ার পরামর্শও দেন মমতা।

[আরও পড়ুন: বাংলাদেশের সাংসদ ‘খুন’: ফ্রিজে দেহ, পাশের ঘরে সারারাত উল্লাস অভিযুক্তদের!]

উল্লেখ্য, আলিপুর আবহাওয়া দপ্তরের (Alipore Weather Office) পূর্বাভাস অনুযায়ী, শনিবার অর্থাৎ ২৫ মে সকালে তা ঘূর্ণিঝড়ের আকার নিতে চলেছে। উত্তরদিকে এগিয়ে আরও শক্তি সংগ্রহ করে শনিবার গভীর রাতে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এবং ২৬ মে, রবিবার বাংলাদেশের খেপুপাড়া ও পশ্চিমবঙ্গের (West Bengal) সাগরের মাঝ বরাবর আছড়ে পড়বে ‘রেমাল’। এই সময়ে তার গতিবেগ থাকবে ঘণ্টায় ১০০ কিলোমিটারের বেশি। ২৬ তারিখ দিনভর বৃষ্টির (Rain)পূর্বাভাস রয়েছে বাংলার উপকূলবর্তী অঞ্চলগুলিতে।

২৬ মে অর্থাৎ রবিবার মূলত উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় প্রচুর বৃষ্টি (Heavy Rainfall) হবে। সেইসঙ্গে ৯০ থেকে ১০০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়া, কলকাতায়। এই জেলাগুলিতে জারি লাল সতর্কতা। ওইদিন ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুরে। এই দুই জেলায় হলুদ সতর্কতা জারি। পরেরদিন অর্থাৎ ২৭ তারিখ বাংলার কোনও জেলায় লাল সতর্কতা নেই। তবে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, নদিয়া, মুর্শিদাবাদ, মালদহ, দক্ষিণ দিনাজপুরে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। আর ভারী বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুরে। বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

[আরও পড়ুন: স্ত্রীর গর্ভে ছেলে না মেয়ে, জানতে পেট কেটেছিল স্বামী! আজীবন কারাবাসের দণ্ড আদালতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চোখ রাঙাচ্ছে 'রেমাল'।
  • "জলভরা মেঘ পাশ কাটিয়ে এলাম", বললেন মমতা বন্দ্যোপাধ্যায়ের।
  • সভায় উপস্থিত সকলকে সাবধানে বাড়ি ফিরে যাওয়ার পরামর্শও দেন মমতা।
Advertisement