shono
Advertisement

Weather Update: সাতসকালেই রাজ্যজুড়ে শুরু বৃষ্টি, কবে দেখা মিলবে রোদের?

কী জানাল আবহাওয়া দপ্তর?
Posted: 09:02 AM Aug 17, 2021Updated: 09:03 AM Aug 17, 2021

নব্যেন্দু হাজরা: গত সপ্তাহের শেষে বৃষ্টিতে (Rain) নাজেহাল দশা হয়েছিল রাজ্যবাসীর। শেষমেশ রবিবার দেখা মিলেছিল রোদের। তবে মঙ্গলবার সকালে ফের মুখভার আকাশের। আবহাওয়া দপ্তর (Regional Meteorological Centre, Kolkata) সূত্রে খবর, দিনভর উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আংশিক মেঘলাই থাকবে আকাশ। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

Advertisement

সকাল থেকে কলকাতার (Kolkata) আকাশ ঢেকেছে কালো মেঘে। রোদের দেখা নেই। হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার দিনভর কলকাতায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিও ভিজবে বৃষ্টিতে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস সত্যি করে উত্তরবঙ্গেও শুরু বৃষ্টি। আজ অর্থাৎ মঙ্গলবার জলপাইগুড়ি ও কোচবিহারে (Cooch Behar) ভারী বৃষ্টি হতে পারে। বুধবারও বৃষ্টিতে ভাসবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার। বৃহস্পতি ও শুক্রবার এই তিন জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে খবর। মঙ্গলবারের কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি।

[আরও পড়ুন: দুয়ারে সরকার ক্যাম্প ঘিরে রণক্ষেত্র বর্ধমান টাউনহল, বৃদ্ধাকে মারধরের অভিযোগ]

আবহাওয়াবিদরা জানিয়েছেন, পশ্চিম মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ওড়িশা-অন্ধ্র উপকূলে একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় এটি উত্তর ও উত্তর-পশ্চিম দিকে সরে যাবে। এর প্রভাবেই উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি উত্তরবঙ্গ এবং সিকিমে ভারী বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্ত ভাবে হালকা মাঝারি বৃষ্টি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড। বৃষ্টিতে ভাসতে পারে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ, ছত্রিশগড়। প্রবল বৃষ্টির সর্তকতা জারি ওড়িশায়।

[আরও পড়ুন: Coronavirus: অতিমারীর ধাক্কায় নিশ্চিহ্ন সংসার! কোভিডে মৃত্যু স্বামীর, আত্মঘাতী স্ত্রী ও মেয়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement