রাজ্যের উপকূলবর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা, ৪দিন জারি লাল সতর্কতা

07:44 PM Aug 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী কয়েকদিন বাংলার উপকূলবর্তী এলাকায় নিম্নচাপের জেরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা। যার জেরে মৎস্যজীবীদের জন্য জারি করা হল লাল সতর্কতা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

আলিপুর আবহাওয়া দপ্তরের (Alipore Weather Office) তরফে জানানো হয়েছে, উত্তর-পশ্চিম ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের কাছে একটি ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হতে চলেছে। যা ওড়িশা উপকূল সংলগ্ন এলাকাতে সোমবারের পর আরও শক্তি বাড়াতে পারে। শক্তি বাড়িয়ে নিম্নচাপটি ওড়িশা ও বাংলা উপকূলের মাঝে স্থলভাগে প্রবেশ করতে পারে। আর তার জেরেই বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: প্রায় ১ লক্ষ ৯৬৮ কোটি টাকা বকেয়া রাজ্যের, মোদির সঙ্গে বৈঠকে প্রাপ্য হিসেব বুঝিয়ে দিলেন মমতা]

জানা গিয়েছে, আগামী ৮ আগস্ট অর্থাৎ সোমবার থেকে ১১ আগস্ট পর্যন্ত উপকূলবর্তী এলাকায় ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। সেই সঙ্গে হবে বৃষ্টিপাতও। আর সেই কারণেই মৎস্যজীবীদের ৮ থেকে ১১ আগস্ট উপকূলে মাছ ধরতে যাওয়ার উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। ৭ তারিখ রাতের মধ্যেই সমুদ্র উপকূল থেকে তাঁদের ফিরে আসতে বলা হয়েছে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলাকালীন সেই এলাকার বাসিন্দাদের বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ওই চারদিন জারি থাকবে লাল সতর্কতা। 

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি (Heavy Rain) চলবে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। তবে উত্তরবঙ্গে আপাতত ভারী বা অতি ভারী বৃষ্টির সম্ভাবনা কম। আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের কথায়, আগামী ২৪ ঘণ্টায় জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। তারপর থেকে উত্তরের জেলাগুলিতে বৃষ্টির মাত্রা ধীরে ধীরে কমবে। এর পাশাপাশি কালিম্পং, আলিপুরদুয়ার, দার্জিলিং-সহ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

[আরও পড়ুন: দিল্লিতে কংগ্রেসের বিক্ষোভে ধুন্ধুমার, আটক রাহুল গান্ধী, রাস্তায় বসে প্রতিবাদ প্রিয়াঙ্কার]

Advertisement
Next