shono
Advertisement

রেলের কাজ করতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা, টাওয়ার থেকে পড়ে মৃত্যু বাংলার পরিযায়ী শ্রমিকের

অভিযোগ, এলাকায় কাজ না পেয়েই অসমে যেতে হয়েছিল তাঁকে।
Posted: 09:59 AM Aug 29, 2023Updated: 10:01 AM Aug 29, 2023

বাবুল হক, মালদহ: ফের বাংলার পরিযায়ী শ্রমিকের (Migrant labour) মৃত্যু। এবার অসমে রেলের কাজ করতে গিয়ে টাওয়ার থেকে পড়ে মর্মান্তিক মৃত্যু হল মালদহের (Maldah) এক শ্রমিকের। মৃতের নাম ছোটু মোমিন। বয়স মাত্র ২১ বছর। মাত্র দু’মাস হল অসমে (Assam) কাজ করতে গিয়েছিলেন ছোটু। জোড়হাটের তিতাবর এলাকায় রেলের ঠিকা শ্রমিকের কাজ করছিলেন তিনি। আর সেই কাজ করতে গিয়েই প্রাণ হারালেন। মিজোরামে রেলের নির্মীয়মাণ সেতু ভেঙে রাজ্যের ১১ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যুর ক্ষত এখনও টাটকা। তারই মধ্যে ফের আরেক পরিযায়ীর প্রাণহানির খবর মিলল। ভেঙে পড়েছে পরিবার।

Advertisement

মালদহের ইংরেজবাজারের নঘরিয়া এলাকার বাসিন্দা ছোটু মোমিন। মাস দুই আগে তিনি গিয়েছিলেন অসমে। রেলের ঠিকা শ্রমিক হিসেবে কাজ করতে জোড়হাট (Jorhat) যান। তিতাবর এলাকায় রেলের কাজ করছিলেন। সেখানেই টাওয়ার (Tower) থেকে পড়ে মৃত্যু হয় ছোটুর। পরিবারের অভিযোগ, এখানে কাজ না থাকার জেরেই ভিনরাজ্যে কাজ করতে যেতে হয়েছে। সোমবার রাতে মৃত্যুর খবর পৌঁছয় পরিবারে। ছোটুর বউদি আমিনুর বিবি জানান, দেওর টাওয়ার থেকে রেললাইনে পড়ে মারা গিয়েছে, এমনই শুনেছেন তাঁরা।

[আরও পড়ুন: মদনকে দেখেই ‘দিদি’র মুখে ‘ওহ লাভলি’, মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ কামারহাটির বিধায়ক

এলাকার বাসিন্দা রেজাউল হকের অভিযোগ, রাজ্যে যে কোনও কাজ করলে ৪০০ থেকে ৫০০ টাকা পাওয়া যায়। আর বাইরে এই আয় অনেকটা বেশি। সেই কারণে কার্যত বাধ্য হয়ে জেলার অনেকেই বাইরে যান কাজ করতে। তবে এ রাজ্যেও যে অনুকূল পরিবেশ তৈরি হচ্ছে, তাও স্বীকার করে নেন রেজাউল। অসম থেকে ছোটুর দেহ আজই মালদহে ফেরানো হতে পারে।

[আরও পড়ুন: এবার আইএসআই টার্গেটে বালি ব্রিজ! পাক চরের অ্যাপ ঘেঁটে মিলল তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার