shono
Advertisement

‘সেলিমরা শিক্ষার বাবার পিণ্ডিও চটকেছেন’, বাম আমলের দুর্নীতি নিয়ে ফের সরব উদয়ন

বাম আমলেও চাকরিতে দুর্নীতির হয়েছে, তা প্রমাণে মরিয়া শাসকদল।
Posted: 04:24 PM Mar 28, 2023Updated: 04:24 PM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিন ধরে চর্চায় বাম আমলের নিয়োগে দুর্নীতি। সম্প্রতি প্রাক্তন বাম নেতা তথা বর্তমান মন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha) দাবি করেন, তাঁর বাবা কমল গুহও নাকি বাম জমানায় চাকরির জন্য সুপারিশ করেছেন। এই মন্তব্য নিয়ে শোরগোল রাজনৈতিক মহলে। উদয়ন গুহকে আক্রমণ করেছে মহম্মদ সেলিম। এবার পালটা দিলেন উদয়ন।

Advertisement

বিষয়টা ঠিক কী? কমল গুহ প্রসঙ্গে ছেলে উদয়নের মন্তব্যের তীব্র নিন্দা করেছিলেন বামনেতা মহম্মদ সেলিম। তিনি বলেন, “লোকে মৃত বাবার পিণ্ড দান করেন। উনি বাবার পিণ্ডি চটকাচ্ছেন।” এই মন্তব্যের পালটা দিলেন উদয়ন। সোশ্যাল মিডিয়ায় নাম করে আক্রমণ করলেন মহম্মদ সেলিমকে। উদয়ন লিখলেন, “সেলিম আপনারা শুধু নিজের বাবার নন, শিক্ষার বাবার পিন্ডিও চটকেছেন।” শুধু তাই নয়, এদিন ফের সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকজনের নাম তুলে তাঁদের চাকরি নিয়ে প্রশ্ন তুলেছেন উদয়ন।

[আরও পড়ুন: কলেজ সেমিস্টারের উত্তরপত্র ‘উধাও’! গৌড়বঙ্গে স্নাতকের ফলপ্রকাশ নিয়ে চিন্তিত কর্তৃপক্ষ]

ঠিক কী লিখেছেন উদয়ন? “আজ সেলিমের জন্য, এরা সবাই তৃতীয় বিভাগে পাশ করে প্রাথমিক শিক্ষিকের চাকরি করেছেন। সনাতন সাহা, বিমল দাস, অঞ্জলি সেন, মলয় রায়, মলয় গুহ নিয়োগী। পর পর আরও আসবে।” প্রসঙ্গত, শুধু বাবা কমল গুহই নন, বাম আমলে নিজেও চাকরির জন্য সুপারিশ করেছেন বলে জানিয়েছিলেন উদয়ন গুহ। যদিও নিজের ক্ষেত্রে তাঁর যুক্তি, “আমি সুপারিশ করেছি। চাকরি দিইনি। চাকরি দেওয়ার অধিকার আমার ছিল না।”

[আরও পড়ুন: ‘GST-কে সমর্থন ভুল হয়েছিল’, সিঙ্গুরের মঞ্চে দাঁড়িয়ে ‘স্বীকারোক্তি’ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement