shono
Advertisement

Corona Update: পুজোর মরশুমে ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, পজিটিভিটি রেট ৩ শতাংশের বেশি

গত ২৪ ঘণ্টায় করোনার বলি ১।
Posted: 08:58 PM Sep 13, 2022Updated: 08:58 PM Sep 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর (Durga Puja 2022) ঢাকে কাঠি পড়ে গিয়েছে। আকাশে বাতাসে পুজোর গন্ধ। প্রস্তুতি চলছে জোরকদমে। উৎসবপ্রেমী বাঙালি দুর্গোৎসবে শামিল হওয়ার জন্য অপেক্ষার প্রহণ গুনছে। এই পরিস্থিতিতেও খানিকটা হলেও আতঙ্ক জারি রেখেছে করোনা। সংক্রমণ আগের তুলনায় অনেকটা কমলেও এখনও প্রতিদিন বহু মানুষ সংক্রমিত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০০-এর থেকে বেশ খানিকটা বেশি। মৃত ১ জন।

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন ২২৯ জন, যা আগের দিন ছিল ১১৭।  অর্থাৎ সংক্রমণ প্রায় দ্বিগুণ হয়েছে। ফলে বঙ্গে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২১,০৯,৬৭৭ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ২০,৮৬,৩০৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই সুস্থতার সংখ্যা ২১৫। শতকরা হিসেবে ৯৮.৮৯ শতাংশ। 

[আরও পড়ুন: লাইনের কাজে তিনদিন বাতিল হাওড়া-বর্ধমান লাইনের বহু ট্রেন, জেনে নিন বিস্তারিত]

এবার আসা যাক পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের পরিসংখ্যানে। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিনে দেখা যাচ্ছে, এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৮৮৫। এর মধ্যে ৮৬ জন হাসপাতালে ভরতি। এই সংখ্যা সামান্য উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭,৫৪৮ টি, যার মধ্যে মাত্র ৩.০৩ শতাংশ রিপোর্ট পজিটিভ।

বাঙালির সবচেয়ে বড় উৎসবে ভিড় হওয়ার প্রবল সম্ভাবনা। সেখান থেকে যাতে কোভিড সংক্রমণ না ছড়ায়, সেদিকে নজর দিচ্ছেন স্বাস্থ্যকর্তারা। ফলে টিকাকরণের (Corona Vaccination) উপরেও গুরুত্ব দেওয়া হচ্ছে। যদিও  গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে  ৭২, ২১৬ টি ডোজ দেওয়া হয়েছে। চলছে বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ। উৎসবের মরশুমে সামান্য অসাবধানতা বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই মনে করা হচ্ছে। তাই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: কলকাতা ফেরার পথে দুর্ঘটনার কবলে মন্ত্রী বেচারাম মান্না, অল্পের জন্য প্রাণ রক্ষা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement