shono
Advertisement

উৎসবের মরশুমে আতঙ্ক বাড়াচ্ছে করোনা, গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট ৪ শতাংশের বেশি

মৃত্যু হয়েছে ২ জনের। 
Posted: 09:10 PM Sep 28, 2022Updated: 09:10 PM Sep 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর (Durga Puja 2022) মুখে নতুন করে চোখ রাঙাচ্ছে মারণ করোনা (Coronavirus)। বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন তিনশোর বেশি। ঊর্ধ্বমুখী পজিটিভিটি রেট। মৃত্যু হয়েছে ২ জনের। 

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের কোভিড পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩০৯ জন। যা আগের দিন ছিল ২৭৯। অর্থাৎ এক ধাক্কায় সংক্রমণ বেশ খানিকটা বেড়েছে। ফলে এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২১, ১৩,৯৭৫। মৃত্যু হয়েছে ২ জনের। মোট করোনার বলি ২১, ৫০৩ জন। একদিনে মহামারীর কবল থেকে মুক্ত হয়েছেন ২৩৬ জন, আগেরদিন তা ছিল সামান্য বেশি। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯৮.৮৩ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২০,৮৯,৩০২ জন। এই মুহূর্তে অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা ৩১৭০, যার মধ্যে ১১৫ জন রোগী ভরতি হাসপাতালে।

[আরও পড়ুন: দুর্ঘটনার কবলে পড়ে বিলেতি মদের গাড়ি, দেদার লুঠলেন সুরাপ্রেমীরা]

গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডের নমুনা পরীক্ষা হয়েছে ৭,৩৪৪। এর মধ্যে ৪.২১ শতাংশ রিপোর্ট পজিটিভ। এদিকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণ (Corona vaccination) কর্মসূচি চলছে। পুজোর সময়ও তা বন্ধ থাকবে না। রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৪৮, ০৭৬  ডোজ টিকা দেওয়া হয়েছে। চলছে প্রিকশন ও বুস্টার ডোজ দেওয়ার কাজ।
 
প্রসঙ্গত, করোনার দাপট অনেকটা কমেছিল। ফলে পুজো প্যাণ্ডেলে অধিকাংশের মুখেই নেই মাস্ক, শারীরিক দূরত্ববিধি মানার বালাইও নেই। এই পরিস্থিতির জন্যই ফের করোনা সংক্রমণ বাড়ছে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাঁদের পরামর্শ, উৎসবে মেতে ওঠার পাশাপাশি সাবধানতা অবলম্বনও জরুরি। জনবহুল জায়গায় ঘোরার সময় অবশ্যই মাস্ক থাকুক মুখে। সামান্য জ্বর বা সর্দি-কাশি হলে অবহেলা নয়, দ্রুত চিকিৎসকের পরামর্শ মেনে ওষুধ খান।

[আরও পড়ুন: পুজোর মুখে জেলার আশাকর্মীদের জন্য সুখবর, একধাক্কায় প্রায় দ্বিগুণ বোনাস ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement