shono
Advertisement

গত ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী রাজ্যের COVID গ্রাফ, দৈনিক মৃত্যুর নিরিখে শীর্ষে হুগলি

ঊর্ধ্বমুখী সুস্থতার হার।
Posted: 06:40 PM Jul 25, 2021Updated: 06:40 PM Jul 25, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেন বাগে এসেও আসছে না করোনা! কোনওদিন এক ধাক্কায় অনেকটা কমছে রাজ্যের সংক্রমণ। ফের বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বাড়ল রাজ্যের সংক্রমণ। একদিনে রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮০৬ জন। করোনা প্রাণ কেড়েছে ৯ জনের। সুস্থতার হার ৯৮.০৪ শতাংশ।

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ৮৯ জন দার্জিলিংয়ের (Darjeeling)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে সংক্রমিত সেখানকার ৮৭ জন। তৃতীয় স্থানে ফের জলপাইগুড়ি। একদিনে সেখানকার ৬১ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। পূর্ব মেদিনীপুর (Purba Medinipur) চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৬০ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,২৩,৬৩৯।

[আরও পড়ুন: ‘বহিরাগত মমতা বন্দ্যোপাধ্যায়’, বিতর্কিত মন্তব্য KLO সুপ্রিমোর, UAPA ধারায় মামলা দায়ের]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৯ জনের। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে হুগলি। একদিনে করোনার বলি সেখানকার ৩ জন। দ্বিতীয় স্থানে নদিয়া। একদিনে সেখানে মৃত্যু হয়েছে ২ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮, ০৭৩ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৮৯২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪,৯৩,৭৭০। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.০৪ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৫০ হাজার ০৫৩ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৫৪,৭৮,৬০২ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। উল্লেখ্য, করোনা মোকাবিলায় ভ্যাকসিনেশনের উপর জোর দিচ্ছে রাজ্য। তবে পর্যাপ্ত টিকা সরবরাহ না হওয়ায় মাঝেমধ্যে বন্ধ রাখতে হচ্ছে টিকাদান কেন্দ্রগুলি। সুষ্ঠুভাবে টিকাদানের জন্য কলকাতা পুরসভা নয়া নিয়ম চালু করেছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement