Advertisement

ভোটের মুখে বড় স্বস্তি, বীরভূমে তিন CPM সমর্থকের হত্যামামলায় জামিন পেলেন মুকুল রায়

02:44 PM Mar 22, 2021 |
Advertisement
Advertisement

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: প্রায় এগারো বছর পর হত্যামামলায় জামিন পেলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের হেভিওয়েট প্রার্থী মুকুল রায় (Mukul Roy)। লাভপুরে তিন ভাই খুনের মামলায় বোলপুর মহকুমা আদালত তাঁর জামিন মঞ্জুর করেছে সোমবার। এর জেরে একুশের নির্বাচনী লড়াইয়ের ময়দানে নামতে তাঁর আর কোনও আইনি জটিলতা রইল না। যদিও এই মামলায় আগেই হাই কোর্ট (Calcutta HC) থেকে জামিন পেয়েছেন মুকুল রায়।

Advertisement

ঘটনা ২০১০ সালের। বালিরঘাটের সালিশি সভায় নিজের বাড়িতে ডেকে লাভপুরের বুনিয়াডাঙা গ্রামের সিপিএম সমর্থক তিন ভাই – জাকের আলি, কোটন শেখ ও ওসুদ্দিন শেখকে পিটিয়ে মারার অভিযোগ ওঠে মনিরুল, আনারুল-সহ অনেকের বিরুদ্ধে। তখন মনিরুল সবে ফরওয়ার্ড ব্লক থেকে তৃণমূলে গিয়েছেন। মাস তিনেক হাজতবাসের পরে মনিরুল জামিন পেয়ে লাভপুরের বিধায়ক হন। এমনকী প্রকাশ্য সভায় তিন ভাইকে ‘পায়ের তল দিয়ে পিষে মেরেছি’ বলার পরেও ২০১৪ সালে ওই মামলায় পুলিশ মনিরুল, আনারুল-সহ ২২ জনের নাম বাদ দিয়ে বোলপুর (Bolpur) কোর্টে চার্জশিট জমা দেয়।

[আরও পড়ুন: ‘মমতাকে টুকলি করে লাভ নেই’, বিজেপির নির্বাচনী ইস্তাহারকে চ্যালেঞ্জ তৃণমূল সুপ্রিমোর]

উনিশের লোকসভা ভোটের পরে দিল্লিতে মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দেন মনিরুল। ২০১৯ সালে সেপ্টেম্বরে হাই কোর্ট জেলা পুলিশ সুপারের তদারকিতে পুনরায় তদন্তের নির্দেশ দেয়। ডিসেম্বরে সাপ্লিমেন্টারি চার্জশিটে মনিরুল, আনারুলের সঙ্গেই খুনে প্ররোচনা দেওয়ার অভিযোগে মুকুল রায়ের নামও জুড়েছিল বীরভূম পুলিশ। সেই ঘটনার সূত্র ধরে একাধিকবার মুকুলকেও জেরা করা হয়েছে। এই মামলায় অবশ্য আগেই হাই কোর্ট থেকে জামিন নিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি। সোমবার বেলার দিকে তিনি বোলপুর হাই কোর্টে যান আইনি প্রক্রিয়া মিটিয়ে ফেলার জন্য। সেখানে আত্মসমর্পণ করে জামিন পান তিনি। এর জেরে একুশের বিধানসভা নির্বাচনে (WB Assembly Elections) লড়াইয়ের জন্য আর কোনও আইনি জট রইল না। আদালতের রায়কে স্বাগত জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মুকুল রায়।

[আরও পড়ুন: বল ভেবে খেলতে গিয়ে বিপত্তি, বিস্ফোরণে মৃত্যু পূর্ব বর্ধমানের খুদের, আহত আরও ১]

Advertisement
Next