shono
Advertisement
Jayanta Singh

আড়িয়াদহের জয়ন্তর দুধসাদা প্রাসাদ 'বেআইনি', আইনি নোটিস ঝোলালো পুরসভা

এই নোটিস পাওয়ার ৪৮ ঘন্টার মধ্যে লিখিত ব্যাখ্যা চেয়েছে পুরসভা।
Published By: Sayani SenPosted: 08:59 PM Jul 26, 2024Updated: 08:59 PM Jul 26, 2024

অর্ণব দাস, বারাকপুর: কামারহাটি পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের আড়িয়াদহের মৌসুমী মোড় সংলগ্ন জয়ন্ত সিংয়ের দুধসাদা প্রাসাদ বেআইনি বলে আগেই জানিয়েছিল কামারহাটি পুরসভা। শুক্রবার সেই বাড়িতে আইনি নোটিস ঝোলালো পুর কর্তৃপক্ষ। পুরসভা সূত্রে জানা গিয়েছে, নোটিসটি জমির মালিক দিলীপ মুখোপাধ্যায় এবং ননীগোপাল মুখোপাধ্যায়ের নামে দেওয়া হয়েছে।

Advertisement

তাতে উল্লেখ করা হয়েছে, তিনতলা বাড়িটি পুরসভার অনুমতি ছাড়াই করা হয়েছে। যা শাস্তিযোগ্য অপরাধ। এই নোটিস পাওয়ার ৪৮ ঘন্টার মধ্যে লিখিত ব্যাখ্যা চেয়েছে পুরসভা। পরবর্তীতে এই বেআইনি নির্মাণ ভেঙে ফেলা হতে পারে বলেও নোটিসে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। এবিষয়ে পুরসভার চেয়ারম্যান গোপাল সাহা জানিয়েছেন, জমিটি দিলীপ মুখোপাধ্যায় এবং ননীগোপাল মুখোপাধ্যায়ের নামে রেকর্ড এবং মিউটেশন রয়েছে। তাদের খোঁজ পাওয়া যায়নি বলেই জমির উপর তৈরি বাড়িতে নোটিস লাগিয়ে সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। পরবর্তীতে পুর আইন মেনে ব্যবস্থা নেওয়া হবে।

[আরও পড়ুন: দিল্লি সফরে কেজরির বাড়িতে মমতা, পাশে থাকার বার্তা সুনীতাকে]

প্রসঙ্গত, আড়িয়াদহের মৌসুমী মোড় সংলগ্ন প্রতাপ রুদ্র লেনে জয়ন্তর দুটি বাড়ি। একটি পৈতৃক, সেটিতে খাটাল রয়েছে। সম্প্রতি পৈতৃক বাড়ির কাছেই একটি জলাশয়ের পাশে পরিত্যক্ত জমিতে আরেকটি দুধ সাদা প্রাসাদ তৈরি করেছে জয়ন্ত। অভিযোগ, বছর দুয়েক আগেই নাকি এই জমিটি নিজের কবজায় করে রাতারাতি সেখানে নির্মাণ কাজ শুরু করে জয়ন্ত সিং। বছর খানেকের মধ্যেই এই জমিতে তৈরি হয়ে যায় চোখধাঁধানো তিনতলা প্রাসাদ। সংবাদ মাধ্যমে এই বাড়ি তৈরির বৈধতা নিয়ে প্রশ্ন উঠলে পুরসভার তরফে জানানো হয় বাড়িটি বেআইনি ভাবে তৈরি হয়েছে। এরপর এদিন আইনিভাবে এর বিরুদ্ধে ব্যবস্থা নিল পুরসভা।

[আরও পড়ুন: কাজের টোপ দিয়ে ডেকে মধুচক্রে ব্যবহার! ১০ হাজার টাকায় ‘বিক্রি’ নাবালিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কামারহাটি পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের আড়িয়াদহের মৌসুমী মোড় সংলগ্ন জয়ন্ত সিংয়ের দুধসাদা প্রাসাদ 'বেআইনি'।
  • শুক্রবার সেই বাড়িতে আইনি নোটিস ঝোলালো পুর কর্তৃপক্ষ।
  • এই নোটিস পাওয়ার ৪৮ ঘন্টার মধ্যে লিখিত ব্যাখ্যা চেয়েছে পুরসভা।
Advertisement