shono
Advertisement
Md Selim

মনোনয়ন বাতিল মহম্মদ সেলিমের! তবু হেলদোল নেই বামেদের, কেন জানেন?

ব্যাঙ্ক বইয়ের আপডেটেড অ্যাকাউন্ট নম্বর দিতে ভুল করায় মনোনয়ন বাতিল হয়েছে।
Posted: 05:02 PM Apr 29, 2024Updated: 05:03 PM Apr 29, 2024

কল‌্যাণ চন্দ্র, বহরমপুর: মনোনয়ন বাতিল হল মহম্মদ সেলিমের। তবে এই মহম্মদ সেলিম বহু চর্চিত সেই সিপিএম রাজ্য সম্পাদক বা মুর্শিদাবাদের বাম প্রার্থী নন। তবে তিনিও বামপন্থী। এই সেলিম ছাত্র জীবন থেকে বামফ্রন্টকে সমর্থন করে এসেছেন। মানুষের সেবা করা লক্ষ্য ছিল তাঁর। লাল পতাকা দেখলে কাজ ছেড়ে বেরিয়ে পড়তেন। সেই সেলিম এবার মুর্শিদাবাদ লোকসভার প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা হল না। তাঁর মনোনয়নপত্র বাতিল করল নির্বাচন কমিশন।

Advertisement

ব্যাঙ্ক বইয়ের আপডেটেড অ‌্যাকাউন্ট নম্বর দিতে ভুল করার কারণে মহম্মদ সেলিমের মনোনয়ন বাতিল হয়েছে। মুর্শিদাবাদ লোকসভার সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমের ‘নেমসেক’ এই মহম্মদ সেলিম নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কমিউনিস্ট পার্টির সদস্য না হলেও মুর্শিদাবাদের ইসলামপুরের সেলিম বামপন্থায় বিশ্বাস করতেন, ভোটও দিতেন বামেদের। পালাবদলের পর সেই বিশ্বাস টলে যায় মহম্মদ সেলিমের।

[আরও পড়ুন: বাতিল হবে সংরক্ষণ! অমিত শাহের ভাইরাল ভিডিও ঘিরে তুমুল বিতর্ক, FIR দিল্লি পুলিশের

 

 

মুর্শিদাবাদ লোকসভার সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমের ‘নেমসেক’ এই মহম্মদ সেলিম নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

ইসলামপুরে মহিলাদের জামা কাপড় তৈরির একটি দোকান রয়েছে মহম্মদ সেলিমের। ওই ব্যবসা করেই সংসার চালান দর্জি যুবক। তাঁর বাড়ি অবশ‌্য ভগবানগোলার শ‌্যামপুর নতুনপাড়া। ব্যবসা সূত্রে এলাকার প্রচুর মানুষের সঙ্গে তাঁর দহরম -মহরম। তাঁদের ইচ্ছেতেই তাঁর ভোটের ময়দানে প্রবেশের ইচ্ছে জাগে। গত কয়েকদিন আগে বহরমপুরের জেলা প্রশাসনিক ভবনে সতীর্থদের নিয়ে নির্দল হিসেবে মনোনয়ন পত্র পেশ করেছিলেন মহম্মদ সেলিম। পকেট থেকে ২৫ হাজার টাকা খরচ করে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তিনি। লোকসভা নির্বাচনে লড়াই করার বড় আশা ছিল। কিন্তু সামান্য ভুলে তাঁর মনোনয়নপত্র বাতিল করল নির্বাচন কমিশন বলে অভিযোগ ।

মহম্মদ সেলিম বলেন, "পুরোনো ব্যাঙ্কের বইয়ে মাত্র ১৫ হাজার টাকা রয়েছে। বহুদিন লেনদেন হয়নি। আপডেট ব্যাঙ্কের বইয়ের অ‌্যাকাউন্ট নম্বর না উল্লেখের জন্য আমার মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।" তিনি আরও বলেন, মনোনয়নপত্র বাতিলের কারণে তিনি মনকষ্টে ভুগছেন। বিষয়টি নিজের স্ত্রীকেও জানাননি তিনি। মেহনতি মানুষের পাশে থাকার লড়াই করার জন্যই প্রার্থী হয়েছিলেন। কিন্তু সব আশা বৃথা হল, বক্তব্য সেলিমের।

[আরও পড়ুন: অনুষ্ঠান থেকে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা, ছত্তিশগড়ে মৃত তিন শিশু-সহ ৮

কিন্তু নির্দল প্রার্থী হয়ে কত ভোট পেতেন? সিপিএমের সেলিমকে কি হারাতে পারতেন? না গোঁজ প্রার্থী আপনি? ওই প্রশ্নের উত্তরে নির্দল প্রার্থী বলেন, "পরাজিত হবেন বলে কেউ ভোটে দাঁড়ায় না। তাছাড়া শূন্য থেকেই আমি শুরু করতে চেয়েছিলাম। কেবলমাত্র একই নাম হওয়ার কারণে আমি ভোটে দাঁড়াইনি। মুর্শিদাবাদের মহম্মদ সেলিম হতে চেয়েছিলাম। কিন্ত লটারিতে আমার ভাগ্যে কিছু মিলল না, সেই কষ্ট বয়ে বেড়াতে হবে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মনোনয়ন বাতিল হল মহম্মদ সেলিমের।
  • এই মহম্মদ সেলিম বহু চর্চিত সেই সিপিএম রাজ্য সম্পাদক বা মুর্শিদাবাদের বাম প্রার্থী নন।
  • এই সেলিম ছাত্র জীবন থেকে বামফ্রন্টকে সমর্থন করে এসেছেন।
Advertisement