shono
Advertisement

Panchayat Election 2023: জোট নিয়ে সিপিএমের অবস্থান কী? সভায় মীনাক্ষীকে প্রশ্ন করতেই মার বাম কর্মীদের

বিজেপি-তৃণমূলের চক্রান্ত দাবি বামেদের।
Posted: 06:36 PM Jul 01, 2023Updated: 07:40 PM Jul 01, 2023

অর্ক দে, বর্ধমান: সভায় মীনাক্ষী মুখোপাধ্যায়কে (Minakshi Mukherjee) প্রশ্ন করার জের! প্রশ্নকর্তাকে চড়-থাপ্পড় মারার অভিযোগ উঠল সিপিএম নেতা-কর্মীদের বিরুদ্ধে। যদিও তাঁদের অভিযোগ, তৃণমূল বা বিজেপির হয়ে ওই ব্যক্তি সভায় এসেছিলেন। সভায় সমস্যা তৈরির চেষ্টা করছিল। সিপিএম কর্মী-সমর্থকদের দাবি, মারতে এলে পালটা মার খাবে। যদিও প্রহৃত ব্যক্তির দাবি, তিনি অরাজনৈতিক কর্মী। জোট নিয়ে তিনি স্রেফ সিপিএমের অবস্থান জানতে চেয়েছিলেন। ওই আম পাবলিককে তখন ঘিরে ধরেছে লাল বাহিনী। যদিও পুলিশ দ্রুত সাধারণ মানুষটি সেখান সরিয়ে দেওয়ায় আরও খারাপ কিছু ঘটেনি। শনিবার দুপুরে ‘লাল সন্ত্রাস’-এর সাক্ষী রইল পূর্ব বর্ধমানের গাংপুরের স্বস্তিপল্লি।

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election 2023) আগে শনিবার বর্ধমানের ১ নম্বর ব্লকের স্বস্তিপল্লিতে সভা ছিল সিপিএমের সভা ছিল। সেখানেই হাজির ছিলেন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদিক মীনাক্ষী মুখোপাধ্যায়। সভা চলাকালীন তাঁর মঞ্চের কাছে দাঁড়িয়েছিলেন চন্দন রায় নাম এক ব্য়ক্তি। সিপিএম কর্মীদের অভিযোগ,মীনাক্ষীর বক্তব্য়ের মাঝেই বারবার বিরক্ত করছিলেন চন্দন। তাঁর প্রশ্ন আছে বলে দাবি করছিলেন। মীনাক্ষীর বক্তব্য় শেষের পর চন্দন রায় জানতে চান, রাজ্য়ে কোনও দলের সঙ্গে সিপিএমের জোট ছে কি না। জবাব বামনেত্রী জানান, না রাজ্যে কারওর সঙ্গে জোট নেই। এরপর জাতীয়স্তরে জোট রয়েছে কি না তাও জানতে চান ওই ব্যক্তি। উত্তরে মীনাক্ষী বলেন, “জাতীয়স্তরে বিজেপি বিরোধী জোটে রয়েছে বাম।” সেই জোটে তৃণমূলও রয়েছে। বামেদের এমন দ্বিচারিতা নিয়ে প্রশ্ন তোলেন চন্দনবাবু। তাঁকে মীনাক্ষী জানান, “বামেদের মূল লক্ষ্য জাতীয়স্তরে বিজেপি ও রাজ্য থেকে তৃণমূলকে ক্ষমতা থেকে সরানো।”

[আরও পড়ুন: পদ্মফুলের সোনালির মুখে জোড়াফুলের স্লোগান! শোরগোল নদিয়ায়]

চন্দন পরে বলেন, “আমি একজন সাধারণ ভোটার। টিউশনি করি। সিপিএমের এই দ্বিচারিতা কেন। এখানে তৃণমূলকে গালমন্দ করছে। পাটনায় আবার সিপিএম রাহুল, তৃণমূলকে নিয়ে জোট করছে। এই প্রশ্নটাই করেছিলাম। মীনাক্ষী উত্তর দেননি। কিন্তু সিপিএমের লোকজন মারলো। সপাটে চড় মারল আমাকে। উত্তরটা পেলাম না। বুঝলাম প্রশ্নটা সঠিক ছিল।” পরবর্তীকালে অন্য দলের নেতানেত্রীদেরও একই ধরনের প্রশ্ন করতে চান তিনি।
 
ওই প্রশ্নকর্তাকে চড় মেরেও একটুও অনুতপ্ত নন সিপিএম কর্মী রূপকুমার। পরে সদর্পে বলেন, “মীনাক্ষী কথা বলেছে তখন বারবার ওই লোকটা একটা কথা আছে বলে বিরক্ত করছিল। ও আমাদের দলের কেউ নয়। বিজেপি বা তৃণমূলের কেউ পাঠিয়েছে ওকে। আমি এজন্যই ওকে চড় মেরেছি। আরও মার খাবে ওরা এমন করলে। মার দিতে এলে পালটা মার খাবে। জীবন চলে গেলে, জীবন নিতেও পারবো। এই বুথেই আমি এজেন্ট থাকব। লাশ বেরিয়ে আসবে, কিন্তু ভোট লুট করতে দেব না।”

[আরও পড়ুন: চারদিন পরেও ১৭ বছরের কিশোরের মৃত্যুতে জ্বলছে ফ্রান্স, কে এই নাহেল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার