shono
Advertisement

Parliament Security Breach: সংসদ হানার মূলচক্রীর সঙ্গে বন্ধুত্ব! হালিশহরের যুবকের বাড়িতে পুলিশ, চলছে জিজ্ঞাসাবাদ

তদন্তের স্বার্থে দিল্লি পুলিশের আধিকারিকরা আসতে পারেন হালিশহরে। 
Posted: 05:53 PM Dec 14, 2023Updated: 07:18 PM Dec 14, 2023

অর্ণব দাস, বারাসত: সংসদ হামলায় অভিযুক্ত ললিত ঝার বন্ধু নীলাক্ষ আইচের বাড়িতে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে বারাকপুর কমিশনারেটের তরফে কয়েকজন ওই যুবকের হালিশহরের বাড়িতে যান। চলছে জিজ্ঞাসাবাদ। শোনা যাচ্ছে, তদন্তের স্বার্থে দিল্লি পুলিশ আধিকারিকরা আসতে পারেন হালিশহরে। 

Advertisement

সংসদ হানার ঘটনায় উঠে এসেছে কলকাতা যোগ। অভিযুক্ত ললিত ঝাকে খুঁজছে পুলিশ। ললিতের সূত্র ধরেই উঠে এসেছে হালিশহরের  নীলাক্ষ আইচের নাম। তিনি বিধাননগর কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। পড়াশোনার পাশাপাশি সময় সুযোগে সমাজসেবার কাজও করেন তিনি। জানা গিয়েছে, এনজিও-তে কাজের সুবাদেই কোনওভাবে ললিতের সঙ্গে পরিচয় হয় হালিশহরের যুবকের।

[আরও পড়ুন: বর্ধমানের দুর্ঘটনার পর ফেরেনি হুঁশ, উত্তরপাড়া স্টেশনেও আতঙ্ক জরাজীর্ণ ট্যাঙ্ক]

নীলাক্ষর দেওয়া তথ্য অনুযায়ী, ললিত ঝা নিজেকে সোশাল মিডিয়ায় সমাজকর্মী বলে পরিচয় দেয়। সেই পরিচয়েই নীলাক্ষর সঙ্গে আলাপ। ললিত মধ্য কলকাতায় একটি বাড়িতে ভাড়া থাকত। দেড় বছর আগে সেই বাড়িতে তালা দিয়ে চলে যায়। গুরুগ্রামে থাকতে শুরু করে। নীলাক্ষরা যে স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে জড়িত, তা কলকাতা ছাড়াও পুরুলিয়া, ঝাড়গ্রামের প্রত্যন্ত এলাকায় কাজ করে। বুধবার দুপুর ১টা থেকে ২টোর মধ্যে নীলাক্ষকে হোয়াটসঅ্যাপে (WhatsApp) সংসদে গ্যাস হামলার ভিডিও পাঠায় ললিত। নীলাক্ষ তার কাছে জানতে চান, কীসের ভিডিও? কোথায় এমন হামলা হল? তার জবাবে অবশ্য ললিত কিছু বলেনি বলেই জানান নীলাক্ষ। সেই ভিডিওর সূত্র ধরেই জেরার মুখে নীলাক্ষ।

[আরও পড়ুন: ‘নিজের দেশেই শরণার্থী, ভারতে স্বাধীন’, শিলিগুড়িতে দাঁড়িয়ে চিনকে তোপ দলাই লামার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার