shono
Advertisement

হাসপাতালের গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ, ক্ষোভে ফুঁসছে পরিবার

পুলিশের উপস্থিতিতে আয়ত্তে আসে পরিস্থিতি।
Posted: 01:43 PM Dec 28, 2020Updated: 01:43 PM Dec 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতালের গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগককে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার অশোকনগর (Ashoknagar)। হাসপাতাল চত্বরে ক্ষোভে ফেটে পড়েন মৃতের পরিবারের সদস্যরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দীর্ঘক্ষণের চেষ্টায় পরিস্থিতি আয়ত্তে আনে।

Advertisement

জানা গিয়েছে, অশোকনগরের বাসিন্দা বছর ৭২-এর ননীগোপাল দাস। রবিবার বাথরুমে পড়ে গিয়েছিলেন তিনি। এরপরই জখম অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল অশোকনগর সেবাসদনে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসার পর চিকিৎসক ওই বৃদ্ধকে আরজি কর (R G Kar) হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেয়। সেই মতো পরিবারের লোকেরা একটি অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে। নির্দিষ্ট সময়ে অ্যাম্বুল্যান্সটি হাসপাতালে পৌঁছেও যায়। অভিযোগ, রোগীর পরিবার ও অ্যাম্বুল্যান্স চালকের সামনে বাধা হয়ে দাঁড়ায় হাসপাতালের এক কর্মী ও ওষুধ ব্যবসায়ী। তাঁরা বৃদ্ধকে অ্যাম্বুল্যান্সে তুলতে দেয় না বলেই অভিযোগ। গালিগালাজ করে চালককে। এরপর অন্য রোগীকে ওই অ্যাম্বুল্যান্সে তুলে দেওয়া হয়। এই ঘটনার জেরে দীর্ঘক্ষণ ওই হাসপাতালেই পড়ে থাকেন ননীগোপালবাবু। কিছুক্ষণ পর চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এরপরই ক্ষোভে ফেটে পড়েন রোগীর পরিবারের সদস্যরা।

[আরও পড়ুন: ফের তৃণমূলের অন্দরে করোনার থাবা, এবার আক্রান্ত রামনগরের বিধায়ক অখিল গিরি]

এই ঘটনার জেরে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি সামাল দিতে হাসপাতালে পৌঁছয় অশোকনগর থানার বিশাল পুলিশ বাহিনী। দীর্ঘক্ষণ ধরে মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার পর পরিস্থিতি আয়ত্তে আনতে সক্ষম হয় পুলিশ। অশান্তির খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলে অশোকনগর পুরসভার প্রশাসকও।

[আরও পড়ুন: একাধিক দাবিতে রাজ্য সড়ক আটকে বিক্ষোভ আদিবাসী সংগঠনের, ভোগান্তির শিকার স্থানীয়রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement