shono
Advertisement

Breaking News

Balurghat

তিন বছরের শিশুকে ধর্ষণ! ২০ বছর কারাদণ্ড দিল বালুরঘাট আদালত

২০২০ সালে তিন বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় দোষী সাব্যস্ত প্রতিবেশী যুবক, শুক্রবার বিশেষ পকসো আদালত।
Published By: Sucheta SenguptaPosted: 06:54 PM Sep 06, 2024Updated: 08:03 PM Sep 06, 2024

রাজা দাস, বালুরঘাট: তিন বছরের শিশুকে ধর্ষণ মামলায় দোষীর সাজা ঘোষণা করল বালুরঘাট(Balurghat) জেলা আদালত। শুক্রবার বালুরঘাট আদালতের বিচারক ২০ বছরের সশ্রম কারাবাস ও ১০ হাজার টাকা জরিমানার সাজা শুনিয়েছেন। এদিন দুপুরে পকসো আইনে অভিযুক্তর সাজা ঘোষণা করা হয়েছে বলে জানান সরকারি আইনজীবী ঋতব্রত চক্রবর্তী।

Advertisement

ঘটনা ২০২০ সালের জানুয়ারি মাসের। সেসময় বালুরঘাট থানা এলাকার বাসিন্দা তিন বছরের এক শিশুকে ধর্ষণ করার অভিযোগ ওঠে প্রতিবেশী যুবকের বিরুদ্ধে। গুরুতর অসুস্থ হয়ে পড়ে ওই শিশু। পরিবারের অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে পকসো আইনে শুরু হয় মামলা। গত চার বছর ধরে বিচারপ্রক্রিয়া চলছিল। গত বুধবার ওই যুবককে দোষী সাব্যস্ত করেন বিশেষ পকসো আদালতের বিচারক শরণ্যা সেন প্রসাদ। শুক্রবার সাজা ঘোষণা করা হয়েছে। ২০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন বিচারক। অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: সঞ্জয়ের শুনানিতে গরহাজির CBI-এর আইনজীবী,তদন্তকারী অফিসার, ‘জামিন দিয়ে দেব?’, ভর্ৎসনা আাদালতের]

শুক্রবার আদালতের এই রায় শুনে আশ্বস্ত পরিবার। সদস্যরা বলছেন, 'এতদিনে সুবিচার পেলাম'। আর জি কর আবহে ধর্ষণের ঘটনায় বালুরঘাটের বিশেষ পকসো আদালতের এই সাজাঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। রাজ্যে নারী ও শিশুদের উপর অত্যাচার রুখতে সদ্যই বিধানসভায় 'অপরাজিতা নারী ও শিশু বিল' পেশ করেছে রাজ্য সরকার। এই বিলে কঠোরতম শাস্তির বিধান দেওয়া হয়েছে। তবে তা আইনে পরিণত হতে সময় লাগবে। তার আগে বিচারপ্রক্রিয়া মেনে শিশুকে ধর্ষণের মতো দোষীকে সশ্রম কারাদণ্ড শোনাল বালুরঘাটের বিশেষ পকসো আদালত।

[আরও পড়ুন: অভয়াকে স্মরণ করেই শুরু রঙ্গকর্মীর ‘চন্দা বেড়নি’ নাটক, এও এক নারীর কাহিনি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিন বছরের শিশুকে ধর্ষণ! সাজা ঘোষণা করল বালুরঘাটের বিশেষ পকসো আদালত।
  • ২০ বছরের সশ্রম কারাবাসের সাজা শোনালেন বিচারক।
Advertisement