shono
Advertisement
Uluberia

উলুবেড়িয়ায় চিকিৎসার গাফিলতিতে প্রসূতির মৃত্যু! তুলকালাম হাসপাতাল চত্বরে

দেহ ময়নাতদন্তে পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
Published By: Subhankar PatraPosted: 02:16 PM Jun 20, 2024Updated: 02:16 PM Jun 20, 2024

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: চিকিৎসায় গাফিলতির অভিযোগে, প্রসূতির মৃত্যুর ঘিরে তুলকালাম বাউড়িয়া ফোর্ট গ্লস্টার স্টেট জেনারেল হাসপাতাল চত্বর। হাসপাতাসলের স্টাফ রুমের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন রোগীর আত্মীয়রা। দেহের ময়নাতদন্ত করা হবে শুনে আরও রেগে যান তাঁরা। কর্তব্যরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের হেনস্থা করা হয় বলে অভিযোগ। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

Advertisement

পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃত গৃহবধূর নাম মমতা রাজভর (২৬)। তিনি বাউড়িয়ার বাসিন্দা। বুধবার রাত ১০ নাগাদ ওই বধূর প্রসব যন্ত্রণা ওঠে। পরিবারের সদস্যরা তাঁকে ভর্তি করেন বাউড়িয়া ফোর্ট গ্লস্টার স্টেট জেনারেল হাসপাতালে (Hospital)। তাঁদের অভিযোগ, কোনও চিকিৎসা না করেই মমতাকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আরও অভিযোগ হাসপাতালে অ্যাম্বুলেন্স পরিষেবা ছিল না। প্রায় ঘণ্টা দুয়েক পরে অ্যাম্বুলেন্স জোগাড় করে নিয়ে যাওয়ার সময় রাস্তাতেই সন্তান প্রসব করেন ওই বধূ।

[আরও পড়ুন: গতি পাচ্ছে মৌসুমী বায়ু! কবে দক্ষিণবঙ্গে ঢুকবে বর্ষা?]

সেই সময় পরিবারের লোকজন স্থানীয় একটি চিকিৎসকের কাছে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা করান। বৃহস্পতিবার সকালে গৃহবধূর অবস্থা অবনতি হওয়ায় পুনরায় তাকে বাউড়িয়ার ওই হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গৃহবধূর মৃত্যু হয়। পরিবারে অভিযোগ, এদিন সকালেও কোনও চিকিৎসা হয়নি। এই গাফিলতির ফলেই তাঁর মৃত্যু হয়েছে।

যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি ওই রোগীকে হাসপাতালে নিয়ে আসার আগেই তাঁর মৃত্যু হয়।  এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ মৃতদেহ ময়নাতদন্ত করাতে চাইলে। মৃতের পরিবারের লোকজন ময়নাতদন্ত করতে অস্বীকার করেন। এই নিয়ে ফের উত্তেজনা ছড়ায় হাসপাতালে। পরে খবর পেয়ে হাসপাতালে আসে বিরাট পুলিশ (Police) বাহিনী। আসেন উলুবেড়িয়ার এসডিপিও। দীর্ঘক্ষণ মৃতার পরিবারের লোকজনদের বোঝানোর পর পুলিশ মৃতদেহ ময়নাতদন্তে পাঠিয়ে,  ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: ভোটে ধাক্কার পরেই ‘অন্নদাতা’দের কল্যাণ মোদির! ১৪ শস্যের MSP বাড়াল কেন্দ্র

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চিকিৎসার গাফিলতির অভিযোগে, প্রসূতির মৃত্যুর ঘিরে তুলকালাম বাউড়িয়া ফোর্ট গ্লস্টার স্টেট জেনারেল হাসপাতাল চত্ত্বর।
  • হাসপাতাসলের স্টাফ রুমের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন রোগীর আত্মীয়রা।
  • দেহের ময়নাতদন্ত করা হবে শুনে আরও রেগে যান তাঁরা। কর্তব্যরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের হেনস্থা করা হয় বলে অভিযোগ।
Advertisement