shono
Advertisement

Saraswati Puja 2022: ঝড়জলেই কাটবে সরস্বতী পুজো? সকাল থেকেই বৃষ্টিতে ভাসছে বাংলা

দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টি শুরু হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও।
Posted: 11:07 AM Feb 04, 2022Updated: 06:34 PM Feb 04, 2022

নব্যেন্দু হাজরা: বৃষ্টির আশঙ্কা ছিলই। সেই পূর্বাভাস সত্যি করে সরস্বতী পুজোর (Saraswati Puja 2022) আগেরদিনই অর্থাৎ শুক্রবার মেঘে ঢাকল আকাশ। বৃষ্টি শুরু বঙ্গে। সেই সঙ্গে একধাক্কায় তাপমাত্রা বাড়ল ৪ ডিগ্রি।

Advertisement

বৃহস্পতিবার থেকেই ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ। শুক্রবার যেন একেবারে উধাও হয়ে গিয়েছে শীত। সকালের দিকে পরিষ্কার ছিল তিলোত্তমার আকাশ। বেলা বাড়তেই মেঘলা হয়েছে আকাশ। তবে সকাল থেকেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি শুরু হয়েছে একাধিক জেলায়। বেলা বাড়তে বৃষ্টি শুরু কলকাতাতেও। হুগলি, হাওড়া ও পূর্ব মেদিনীপুরে দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে বলে হাওয়া অফিস সূত্রে খবর। রাত পোহালেই সরস্বতী পুজো। স্কুল-কলেজের পাশাপাশি অধিকাংশ বাড়িতেও বাগদেবীর আরাধনা হয়। আগের দিনই প্রতিমা থেকে ফল-ফুল, কেনাকাটা শুরু হয়ে যায় সর্বত্র। পুজোর আগের দিন বৃষ্টি শুরু হওয়ায় স্বাভাবিকভাবেই প্রবল সমস্যায় গৃহস্থরা। একইভাবে মাথায় হাত ব্যবসায়ীদের।

[আরও পড়ুন:দুধের শিশুকে অন্যের কোলে দিয়ে কেনাকাটি! বিশ্বাসের চরম মূল্য চোকাতে হল মাকে ]

শুধু দক্ষিণবঙ্গের জেলাগুলি নয়, বৃষ্টি শুরু হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। যার জেরে উত্তরবঙ্গে নেমেছে তাপমাত্রা। আগামিকাল সরস্বতী পুজোর দিনেও উত্তরবঙ্গের আবহাওয়া পরিবর্তনের বিশেষ সম্ভাবনা নেই বলেই আবহাওয়া দপ্তর সূত্রে খবর। দক্ষিণবঙ্গেও চলবে বৃষ্টি। তবে কলকাতায় আগামিকাল নাও হতে পারে বৃষ্টি। আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৮ ডিগ্রি। 

[আরও পড়ুন: ‘বহিরাগত’দের হামলা, ছাত্রীদের চুলোচুলিতে উত্তপ্ত বেলুড়ের লালবাবা কলেজ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার